গাছেই ঝুলছে স্মার্টফোন

গাছেই ঝুলছে স্মার্টফোন

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৮ ৩ সেপ্টেম্বর ২০২০  

গাছে ফোন ঝুলিয়ে রাখছেন অ্যামাজন ড্রাইভাররা। ছবি: সংগৃহীত

গাছে ফোন ঝুলিয়ে রাখছেন অ্যামাজন ড্রাইভাররা। ছবি: সংগৃহীত

গাছ দেখেই চক্ষু চড়কগাছ! গাছেই ঝুলছে স্মার্টফোন! জানা গেছে, এমন কাণ্ড ঘটিয়েছে অ্যামাজন ড্রাইভাররা। ডেলিভারিতে সহকর্মীদের চেয়ে এগিয়ে থাকতেই তারা গাছে ফোন ঝুলিয়ে রেখেছেন।

অ্যামাজন ফ্লেক্স নামের একটি অ্যাপের মাধ্যমে ডেলিভারির কাজ বন্টন করে অ্যামাজন। কোনো কর্মী পিকআপ লোকেশনের কাছে থাকলে ডেলিভারির জন্য তাকেই বেছে নেয় অ্যাপটি। তাই অনেকে একাধিক ফোনে অ্যাপটি চালু রেখে গাছে ঝুলিয়ে রাখেন।

অ্যামাজন ড্রাইভারদের হাতে একটি ফোন থাকে, আরেকটি থাকে গাছের ডালে। গাছে থাকা ফোনটিকে সিঙ্ক করা অবস্থায় রাখা হয়। হাতে থাকা ফোনটি নিয়ে পার্কি লটে বা গাড়ির ভেতরে তারা অপেক্ষা করেন। অর্ডার আসলে তারাই আগে ডেলিভারি একসিপ্ট করতে পারেন। ফলে অ্যামাজন স্টোরের ভেতরে থাকা কর্মীদের চেয়ে তারা এগিয়ে থাকেন।

গাছে ফোন ঝুলিয়ে কাজ পাওয়া নিয়ে এরইমধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। যারা গাছে ফোন ঝুলাচ্ছেন না, তারা বিষয়টির জন্য অন্য সহকর্মীদের দুষছেন। অ্যামাজনের কাছেও অনেক কর্মী অভিযোগ জানিয়েছেন। তবে প্রতিষ্টানটি জানিয়েছে, বিষয়টি তারা তদন্ত করে দেখবে।

করোনাকালে অসংখ্য উবার ড্রাইভারের আয় কমে গেছে। তাই তারা এখন পণ্য ডেলিভারি দিয়ে টাকা আয়ে ঝুঁকছেন। কে কার আগে পণ্য ডেলিভারি করবে, তা নিয়ে প্রতিযোগীতাও শুরু হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে