বিশ্বের সবচেয়ে কৃপণ নারী, যার কৃপণতা আপনাকেও অবাক করবে

বিশ্বের সবচেয়ে কৃপণ নারী, যার কৃপণতা আপনাকেও অবাক করবে

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২০ ২৫ আগস্ট ২০২০  

হেট্টি গ্রিন

হেট্টি গ্রিন

আমরা সবাই একটি সমাজে বাস করি। সমাজে সব মানুষের বৈশিষ্ট্য মোটেও এক নয়। এমনকি খরচের দিক থেকেও একজন অন্যজন থেকে একদম রকম। দেখা যায়, কেউ খুব খরচ করতে পছন্দ করেন তো অন্য কেউ একটু টাকা বাঁচিয়ে চলতে ভালোবাসেন। তবে মাত্রাতিরিক্ত কম খরচ করা ব্যক্তিকে সবাই কৃপণ বলেই ডাকে।

তেমনি বিশ্বের সবচেয়ে কৃপণ ব্যক্তি ছিলেন একজন নারী! তিনি একজন আমেরিকান। তার নাম হেট্টি গ্রিন। আমেরিকার নিউইয়র্ক শহরের বাসিন্দা ছিলেন তিনি। বিপুল সম্পদশালী হয়েও সর্বকালের সেরা কৃপণ হিসেবে খ্যাতি আছে এ ব্যবসায়ী নারীর।

আরো পড়ুন: যে কারণে এই ষাঁড়ের বীর্যের দাম আড়াই লাখ টাকা

কারণ তিনি এতোটাই কৃপণ ছিলেন যে শীতের সময় গরম পানি পর্যন্ত ব্যবহার করতেন না। মাত্র ১৫ সেন্ট ব্যয় করে শুধুমাত্র এক ধরনের ঠাণ্ডা পুডিং খেতেন তিনি। একেবারে জরাজীর্ণ হওয়ার আগ পর্যন্ত তিনি তার একমাত্র কালো পোশাকটি কখনো পরিবর্তন করতেন না। পানি খরচ হবে বলে হাত ধুতেন কম। আর অতি পুরনো একটি গাড়িতে চড়তেন।

৭৫ কোটি টাকার মালিক ছিলেন হেট্টি গ্রিনএমনও শোনা গেছে যে, সাবান খরচ বাঁচানোর জন্য তার পোশাক যখন অতিরিক্ত ময়লা হয়ে যেত, তখন শুধু ময়লা অংশটুকু ধুয়ে নিতেন। এই নারী পেশায় ছিলেন একজন সফল রিয়েল স্টেট ব্যবসায়ী।

১৮৩৫ সালে জন্ম নেয়া এই নারী ব্যবসায়ী ১৯১৬ সালে মৃত্যুর সময় ব্যাংকে ৯৫ মিলিয়ন ডলার অর্থাৎ বর্তমান হিসাবে প্রায় ৭৫ কোটি টাকা রেখে যান।

আরো পড়ুন: ফুলের মালা নয়, পরস্পরকে মাস্ক বদলে বিয়ে সম্পন্ন!

সে সময়ের অন্যতম ধনী হেট্টি গ্রিনের পারিবারিক একটি ঘটনা আরো অবাক করার মতো। এক দুর্ঘটনায় তার ছেলের পা ভেঙে যায়। কিন্তু তাকে দ্রত সময়ে চিকিৎসা না দিয়ে দাতব্য চিকিৎসালয় সন্ধানে এতো বেশি সময় ব্যয় করেন যে, তার ছেলের পা নষ্ট হয়ে অকেজো হয়ে যায়! তাহলে এবার ভেবে নিন কেমন কৃপণ নারী ছিলেন তিনি!

ডেইলি বাংলাদেশ/এএ