হোয়াটসঅ্যাপে ছবি এডিট করার সুবিধা

হোয়াটসঅ্যাপে ছবি এডিট করার সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৩ ১৪ আগস্ট ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন ফিচার আসছেই। বিশেষ করে ২০২২ সালে মেটা মালিকানাধীন এই কোম্পানি অনেক দুর্দান্ত ফিচার চালু করেছে। আরও বেশকিছু ফিচার নিয়ে কাজ করছে তারা।

ডব্লিউএবেটাইনফো-র খবরে বলা হয়েছে, খুব শিগগিরই ফটো এডিটিং ফিচার ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। কোনও ফটো অন্য কোনও ব্যবহারকারীর কাছে পাঠানোর আগে বেসিক কিছু এডিটিং করতে পারবেন।

যে এডিটিং ফিচারগুলো যোগ করা হচ্ছে তার মধ্যে রয়েছে ব্লার টুল। বর্তমানে এই টুলটি শুধুমাত্র আইওএস ব্যবহারকারীরা পেলেও পরবর্তীতে অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্যও এই সুবিধা দেওয়া হবে।

ডব্লিউএবেটাইনফো থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি বিশেষ আপডেটেড বিটা ভার্সন লঞ্চ করেছে সংস্থাটি। এই ভার্সটি হল ২.২২.৭.১। ব্লার টুলের পাশাপাশি একটি পেনসিল টুলও অ্যাড করা হয়েছে।

অ্যানড্রয়েড ব্যবহারকারীরা একটি পেনসিল টুল ব্যবহার করার সুযোগ পাবেন। এই ফিচার সংক্রান্ত একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গেছে, যে পেনসিল টুল দেওয়া হয়েছে সেখানে একাধিক থিকনেস দেওয়া হয়েছে।

এছাড়াও ব্লার ফিচারের মাধ্যমে কোনও ছবি হোয়াটসঅ্যাপে আপডেট করা সম্ভব হবে। কোনও ছবি আপলোড করার পর সেখানে থাকা ব্লার ফিচার দিয়েই নির্দিষ্ট অংশ ব্লার করতে হবে।

ডেইলি বাংলাদেশ/এনকে

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু