হোয়াটসঅ্যাপে থাকলেও অন্যরা জানবে না

হোয়াটসঅ্যাপে থাকলেও অন্যরা জানবে না

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৪ ১০ আগস্ট ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

একের পর এক প্রাইভেসি ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটস অ্যাপ। মেটার এই নতুন ফিচারে মেসেজিং অ্যাপ ব্যবহার করে চ্যাটিং চালিয়ে গেলেও কেউ জানতে পারবেন না। নতুন প্রাইভেসি ফিচারে লাস্ট সিনের সঙ্গেই অনলাইন স্ট্যাটাস গোপন রাখা যাবে।

এছাড়াও নির্দিষ্ট ব্যবহারকারীর কাছ থেকে নিজের প্রোফাইল ছবি গোপন রাখতে পারবেন। ইতিমধ্যেই টেলিগ্রামের মতো মেসেজিং অ্যাপে এই ধরনের প্রাইভেসি ফিচার উপস্থিত থাকলেও এতদিন হোয়াটসঅ্যাপ গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারতেন না। এছাড়াও হোয়াটসঅ্যাপে ব্যবহারের জন্য নিজের মোবাইল নম্বরের মাধ্যমে লগ ইন বাধ্যতামূলক। 

হোয়াটসঅ্যাপে অনলাইন স্ট্যাটাস গোপন রাখার জন্য দুটি অপশন থাকছে। প্রথমটি হচ্ছে ‘এভরিওয়ান’। এর মাধ্যমে সবাই দেখতে পাবে আপনি অনলাইন রয়েছেন। দ্বিতীয়টি হলো ‘সেম এজ লাস্ট সিন’। অর্থাৎ লাস্ট সিন অপশনে আপনি যা সিলেক্ট করবেন তাই দেখানো হবে। আপনি যদি কাউকেই আপনার অনলাইন স্ট্যাটাস দেখাতে না চান তাহলে প্রথমে লাস্ট সিন অপশনে গিয়ে ‘নোবডি’ সিলেক্ট করে নেবেন। তারপর অনলাইন অপশনে এসে ‘সেম এজ লাস্ট সিন’ অপশন সিলেক্ট করবেন। তবে নতুন এই ফিচার অ্যান্ড্রয়েড এবং আইফোনে পাওয়া যাবে।

ডেইলি বাংলাদেশ/এস

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু