জোড়া ইয়ারফোন আনলো ইয়ামাহা

জোড়া ইয়ারফোন আনলো ইয়ামাহা

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১১ ২৩ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আরো দুটি নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন লঞ্চ করলো ইয়ামাহা। এগুলোর নাম দেওয়া হয়েছে ইয়ামাহা টিডব্লিউ-ই৩বি (Yamaha TW-E3B) এবং ইয়ামাহা টিডব্লিউ-ই৫বি (Yamaha TW-E5B)।

ইয়ামাহা টিডব্লিউ-ই৩বি ইয়ারফোনটি কানে শক্তভাবে ফিট হয়ে থাকার জন্য কনট্যুর ডিজাইনের সঙ্গে এসেছে। এমনকি এর চার্জিং কেসেও থাকছে নন স্লিপ কোটিং।

উভয় ইয়ারফোনেই ব্যবহৃত হয়েছে ডায়নামিক ড্রাইভার এবং দুটো ইয়ারফোনই টাচ কন্ট্রোল সাপোর্ট করবে। ইয়ামাহা টিডব্লিউ-ই৫বিতে ফোন কল, মিউজিক প্লে /পজ এবং সিরি ও গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট স্পর্শের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।

একবার চার্জে এটি সাড়ে ৮ ঘণ্টা পর্যন্ত এবং চার্জিং কেস সমেত মোট সাড়ে ২১ ঘণ্টা পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ৬ এমএম ডাইনামিক ড্রাইভার। এতে কোয়ালকম এপিটিএক্স অডিও কোডেকের সঙ্গে এসবিসি এবং এএসি কোডেকও সাপোর্ট করবে।

ইয়ারফোনগুলোতে পাওয়া যাবে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি এবং এটি ঘাম প্রতিরোধী IPX5 রেটিং প্রাপ্ত। শুধু স্পর্শের মাধ্যমে এতে মিউজিক প্লে/পজ, স্কিপ এবং ভলিউম নিয়ন্ত্রণ করা সম্ভব। আবার ইয়ামাহা হেডফোন কন্ট্রোলার অ্যাপের মাধ্যমেও একে চালনা করা যাবে।

এর আগে, বছরের প্রথমার্ধে ইয়ামাহা নতুন তিনটি হেডফোন এবং একটি নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোন বাজারে নিয়ে আসে। বেশ সাড়া ফেলেছিল হেডফোন ও নেকব্যান্ডটি।

ডেইলি বাংলাদেশ/এনকে