আইফোন ১৪ প্রোতে ক্যামেরাই হতে পারে মূল চমক

আইফোন ১৪ প্রোতে ক্যামেরাই হতে পারে মূল চমক

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৭ ১৫ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

আইফোন ১৪ প্রো নিয়ে ফের আলোচনায় অ্যাপল। কেমন হবে, কী চমক থাকছে, দাম বাড়বে কি-না—নানা রকম প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অ্যাপলপ্রেমীদের মনে। তবে এটা ঠিক যে, অনেকেই আইফোন ১৩ সিরিজ নিয়ে হতাশ! তাই অ্যাপলও চাচ্ছে চমকপ্রদ কিছু পরিবর্তন আনতে।

তাইওয়ান ভিত্তিক সংস্থা ট্রেন্ডফোর্স-এর খবর, আইফোন ১৪ সিরিজে ১২ মেগাপিক্সেল ক্যামেরার পরিবর্তে থাকছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রসেসরেও আসছে নতুনত্ব। ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে ৮কে মুডের ভিডিও ধারণ করা যাবে। তবে টপ অ্যান্ড মডেলগুলো ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকার সম্ভাবনা সবচেয়ে বেশি।

আইফোন ১৪ নিয়ে গুজব এবারই প্রথম নয়। এর আগেও বিভিন্ন অ্যানালিস্ট আইফোন ১৪ প্রোর ৪৮ মেগাপিক্সেল নিয়ে কথা বলেছিলেন। তবে বাকিগুলোতে ১২ মেগাপিক্সেল ক্যামেরাই থাকবে।

বিষয়টি নিয়ে টেক জায়ান্ট অ্যাপল এ বছরই ঘোষণা দিবে বলেও উল্লেখ করা হয়েছে ট্রেন্ডফোর্সের প্রতিবেদনে। যদিও বিষয়টি নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি অ্যাপল সংশ্লিষ্টরা।

আগামী সেপ্টেম্বরে চারটি নতুন আইফোন মডেল লঞ্চ করবে অ্যাপেল। এই ফোনগুলোর মধ্যে 6.1-inch iPhone 14, 6.7-inch iPhone 14 Max, 6.1-inch iPhone 14 Pro, এবং 6.7-inch iPhone 14 Pro Max সহ বিভিন্ন মডেল ও সাইজ থাকবে। Pro এবং Pro Max মডেলগুলোতে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে বলে মনে করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এনকে