ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শুরু

ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শুরু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:৪৯ ২ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:৩৮ ২ এপ্রিল ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ৩ দিনব্যাপী দেশের তথ্য প্রযুক্তি খাতে উদ্ভাবন ও হার্ডওয়ার প্রযুক্তি পণ্যের প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস এন্ড ইনোভেশন এক্সপো-২০২১’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার ‘মেক হেয়ার, সেল এভরিহয়ার’- প্রতিপাদ্য নিয়ে ভার্চুয়াল মাধ্যম এবং ভৌত কাঠামোর সংমিশ্রণে আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে এই প্রদর্শনী শুরু হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হয়ে এই প্রদর্শনীর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তৃতা করেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ. কে. এম. রহমতুল্লাহ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সরাসরি উপস্থিত হয়ে বক্তব্য রাখেন- বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব রীনা পারভীন।

আইসিটি প্রতিমন্ত্রী পলক তরুণদের স্বপ্নের উদ্ভাবন বাস্তবে রূপ দিতে আইসিটি বিভাগ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে উল্লেখ করে বলেন, অচিরেই বাংলাদেশ বিশ্বে উদ্ভাবনী জাতি হিসেবে প্রতিষ্ঠা পাবে। এরই মধ্যেই এটুআই এর ইনোভেশন ল্যাবে নেবুলাইজার, অ্যাম্বুলেন্স, রেফ্রিজারেটরের নতুন নতুন মডেলসহ বেশ কিছু বাণিজ্যিক সম্ভাবনাময় পণ্য বাজারে এনেছে।

প্রতিমন্ত্রী বলেন, আগামী দিনে বাংলাদেশে হার্ডওয়্যার-সফটওয়্যার খাতে একটি ইনোভেশন ইকো-সিস্টেম গড়ে তুলতে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো সেতুবন্ধন রচনা করবে।

উল্লেখ্য, তিন দিনব্যাপী ভার্চুয়ালি আয়োজিত এ মেলা www.ddiexpo.com ওয়েবসাইটে প্রবেশ করে অথবা গুগল প্লে-স্টোর থেকে ddiexpo ২০২১ অ্যাপ ডাউনলোড করে ভিজিট করা যাবে।

 

ডেইলি বাংলাদেশ/আরএইচ/টিআরএইচ