চমক-হতাশা নিয়েই হুয়াওয়ে মেট এক্স টু উন্মোচন

চমক-হতাশা নিয়েই হুয়াওয়ে মেট এক্স টু উন্মোচন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৪ ২৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৬:৩৫ ২৫ ফেব্রুয়ারি ২০২১

সুদৃশ্য ফোল্ডিং স্মার্টফোন হুয়াওয়ে মেট এক্স টু। ছবি: সংগৃহীত

সুদৃশ্য ফোল্ডিং স্মার্টফোন হুয়াওয়ে মেট এক্স টু। ছবি: সংগৃহীত

মোবাইল ফোনের দুনিয়ায় ভাঁজ করা যায় এমন ফোল্ডিং ফোনের ধারণা বেশ পুরনো। তবে বড় পর্দাবিশিষ্ট স্মার্টফোনের ক্ষেত্রে বিষয়টি গত দুবছর ধরে শোনা যাচ্ছে। যদিও প্রযুক্তি বিশ্বে এ ফোনের বাজার এখনও বড় হয়নি। এমন সময়েই সুদৃশ্য ফোল্ডিং স্মার্টফোন মেট এক্স টু উন্মোচন করলো হুয়াওয়ে।

চীনা টেক জায়েন্ট হুয়াওয়ে বলছে, স্মার্টফোন ভাঁজ করার সময় দুই অংশের মাঝখানে যে ব্যবধান, তা প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ড স্যামসাংয়ের স্মার্টফোনের চেয়েও কম। এর দাম নির্ধারণ করা হয়েছে দুই হাজার ৮০০ ডলার।

মেট এক্স টু-এর অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে– এর ভাঁজের ব্যবধান তুলনামূলক কম। ৮ ইঞ্চি পর্দার ট্যাব আকৃতির স্মার্টফোনটি ভাঁজ করলেই আকার অর্ধেক হয়ে যায়।

তবে হতাশ করেছে এর ব্যাটারি ও সেলফি ক্যামেরা। স্মার্টফোনটির ডিসপ্লেতে দেয়া হয়েছে মাত্র ১৭ মেগাপিক্সেল ক্যামেরা। আর ব্যাটারি দেয়া হয়েছে। চার হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার। তবে এটির মূল ক্যামেরা ৫০ মেগাপিক্সেল।

হুয়াওয়ের কনজিউমার ডিভাইস চিফ রিচার্ড ইউ জানান, নানামুখী চাপের মধ্যেও এই স্মার্টফোনটি বাজারে আনা নিঃসন্দেহে চ্যালেঞ্জের বিষয়। তাছাড়া মার্কিন নিষেধাজ্ঞার কারণে হুয়াওয়ের ব্যবসায়িক কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এনকে