বাংলাদেশে যাত্রা শুরু করলো ‘স্পটিফাই’

বাংলাদেশে যাত্রা শুরু করলো ‘স্পটিফাই’

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৮ ২৪ ফেব্রুয়ারি ২০২১  

এবার বাংলাদেশে এলো স্পটিফাই। ছবি: সংগৃহীত

এবার বাংলাদেশে এলো স্পটিফাই। ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অডিও স্ট্রিমিং সাবস্ক্রিপশন সার্ভিস স্পটিফাই এবার বাংলাদেশে যাত্রা শুরু করলো। ব্যক্তিগত পছন্দ ও বিখ্যাত সব গানের সমারোহ নিয়ে আজ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি।

জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মটির মূল লক্ষ্য হচ্ছে বিশ্বব্যাপী সকল ক্রিয়েটর ও লিসেনারদের একই প্ল্যাটফর্মের মধ্যে আনা। বাংলাদেশ, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কাসহ ৮০টির অধিক দেশের ১শ’ কোটির অধিক মানুষের নিকট নতুনভাবে চালু হতে যাচ্ছে সার্ভিসটি।

এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, এই প্ল্যাটফর্মটিতে দেশি ও আন্তর্জাতিক প্রায় ৭০ মিলিয়নেরও বেশি গান রয়েছে। বিনামূল্যে পাওয়া যাচ্ছে স্পটিফাইয়ের সার্ভিস। এছাড়া বিজ্ঞাপনের বাধা ছাড়াই সুবিধা নিতে চাইলে রয়েছে প্রিমিয়াম সুবিধাও।

স্পটিফাইয়ের প্রধান ফ্রিমিয়াম বিজনেস কর্মকর্তা অ্যালেক্স নরস্ট্রোম বলেন, বিশ্বজুড়ে সংগীত নির্মাতা ও শ্রোতাদের একত্র করার সুযোগ পেয়ে আমরা সত্যিই ভীষণ আনন্দিত। পাশাপাশি স্পটিফাইকে বৈশ্বিক অডিও ইকোনমির শীর্ষ সঞ্চালক হিসেবে অধিষ্ঠিত করতেও সক্ষম হয়েছি আমরা।

মোবাইল ও ডেস্কটপ ওয়েব প্লেয়ার উভয় প্ল্যাটফর্মেই ব্যবহার করা যাবে স্পটিফাই। অন্য ফিচারসগুলোর মতো টিভি, স্পিকার, ওয়্যেরবল, কার ইত্যাদির জন্যও আসবে স্পটিফাই-এর সুবিধা।

ডেইলি বাংলাদেশ/এনকে