তিন ক্যামেরার সিম্ফনির নতুন স্মার্টফোন জেড২৮

তিন ক্যামেরার সিম্ফনির নতুন স্মার্টফোন জেড২৮

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪৪ ২৮ জুলাই ২০২০  

সংগৃহীত

সংগৃহীত

মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা নতুন স্মার্টফোন জেড২৮। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে লেটেস্ট আনড্রয়েড ১০.০।

হ্যান্ডসেটটিতে আছে ৬.৫২ ইঞ্চির ২.৫ডি ইনসেল ভি নচ ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০। ১.৮ গিগাহার্জ এর পাওয়ারফুল অক্টাকোর প্রসেসর ও মিডিয়াটেক এর প্রিমিয়াম কোয়ালিটির চিপসেট হ্যালিও এ২৫ এর সাথে আছে ৩ জিবি ডিডিআর-৪ র‌্যাম এবং ৩২ জিবি রম। যা মেমোরি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

৪০০০ মিলি অ্যাম্পিয়ার নন রিমুভেবল লি-পলিমার ব্যাটারি ব্যবহার করা হয়েছে স্মার্টফোনটিতে।

সুন্দর ছবি তোলার জন্য স্মার্টফোনটির ব্যাক সাইডে আছে তিনটি ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরার সাথে ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল আর সামনে থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

ক্যামেরা ফিচারের মধ্যে উল্ল্যেখযোগ্য ফিচার গুলো হলো- এআই, আল্ট্রা ভিউইং ওয়াইড এ্যাংগেল, পোর্ট্রেইট, ওয়াটারমার্ক, ইমোজি, নাইট মোড, এ্যান্টি-ফ্লিকার, ফেস বিউটি, ডিসপ্লে ফ্ল্যাশ, গুগল লেন্স, টাইম ল্যাপ্স, স্লো-মো, প্রফেশনাল, অটো এইচডি আর এবং টাচ শট।

স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আরো কিছু গুরুত্বপূর্ণ সেন্সর আছে যেমন জি সেন্সর, লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। সিম্ফনির এই ফ্ল্যাগশিপ ফোনটি ক্যারিবিয়ান ব্লু এবং ক্যারিবিয়ান রেড কালারে পাওয়া যাচ্ছে। স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ৮ হাজার ৯৯০ টাকা।

ডেইলি বাংলাদেশ/এস