ফের চালু হলো বন্দর ইপিজেড পতেঙ্গা করোনা হাসপাতাল

ফের চালু হলো বন্দর ইপিজেড পতেঙ্গা করোনা হাসপাতাল

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৮ ৭ এপ্রিল ২০২১  

বন্দর ইপিজেড পতেঙ্গা করোনা হাসপাতালের পরিচালনা পর্ষদের সভা

বন্দর ইপিজেড পতেঙ্গা করোনা হাসপাতালের পরিচালনা পর্ষদের সভা

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় চট্টগ্রামে ফের চালু হয়েছে বন্দর ইপিজেড পতেঙ্গা করোনা হাসপাতাল। এ হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা, আইসোলেশন ও অক্সিজেন সেবা পাবেন রোগীরা।

বুধবার থেকে এ হাসপাতালে রোগী ভর্তি ও আউটডোর রোগীদের সেবা প্রদান কার্যক্রম চালু হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও সমন্বয়ক ডা. হোসেন আহমেদ।

তিনি বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে বন্দর ইপিজেড পতেঙ্গা করোনা হাসপাতাল পুনরায় চালু করা হয়েছে। এখানে ভর্তির পাশাপাশি আউটডোর চিকিৎসাসেবা নিতে পারবেন রোগীরা। এছাড়া চিকিৎসা, আইসোলেশন ও অক্সিজেন সেবা পাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

একইদিন সকালে পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ে হাসপাতালের পরিচালনা পর্ষদের সভা হয়। সভায় উপস্থিত ছিলেন হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও সমন্বয়ক ডা. হোসেন আহমেদ, সমন্বয় সচিব জাকের আহমদ, পরিচালনা পর্ষদের সদস্য ও পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, মা ও শিশু হাসপাতালের যু্গ্ম সাধারণ সম্পাদক ডা. মো. আরিফুল আমিন, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য মামুন চৌধুরী প্রমুখ।

এর আগে, গত বছরের জুনে পতেঙ্গা উচ্চ বিদ্যালয়ে ৫০ শয্যার এ হাসপাতালটি চালু করা হয়। পরবর্তীতে করোনা রোগীর সংখ্যা কমে এলে হাসপাতালটির কার্যক্রম থেমে যায়।

ডেইলি বাংলাদেশ/এআর