শরীরজুড়ে শুধুই চকলেট, নির্দ্বিধায় খাওয়াও যাবে

শরীরজুড়ে শুধুই চকলেট, নির্দ্বিধায় খাওয়াও যাবে

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৮ ১৪ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চকলেট অনেকের কাছে খুবই আদুরে খাবার। এর স্বাস্থ্যগুণও বেশ প্রবল। এতে যেমন ত্বক ভালো হয়, তেমনই আবার মজবুত হয় স্মৃতিশক্তি। ফলে কোটি কোটি মানুষ প্রতিনিয়ত চকলেট নির্দ্বিধায় চেখে দেখেন।

আজকের লেখাটা কিন্তু চকলেটে বৈচিত্রতা কিংবা এর উপকার নিয়ে নয়। চকলেটের তৈরি পোশাক নিয়ে! শুনতে অবাক লাগলেও সম্পূর্ণ চকোলেটের তৈরি পোশাক নিয়েই দুবাইতে অনুষ্ঠিত হল একটি ফ্যাশন শো।

সংযুক্ত আরব আমিরশাহীর দুবাই মলে চলছে তিন দিন ব্যাপী চকোলেট মেলা। নাম ‘সালন দু চকোলাট এট ডি লা পাতাসিয়েরে’। চকোলেট ও কেক নিয়ে বিশেষ কুশলতা রয়েছে, পৃথিবীর প্রথম সারির এমন ৩০ জন রন্ধনশিল্পী হাজির হয়েছেন এই উৎসবে। চলছে প্রায় ৫০ রকমের প্রদর্শনী। সারা পৃথিবী থেকে চকোলেটপ্রেমী মানুষ ও খাদ্য বিশারদরাও হাজির হয়েছেন এই বিরল অনুষ্ঠানে।

চকলেটের তৈরি পোশাক। ছবি: সংগৃহীত

এই মেলাতেই বিভিন্ন রকমের চকোলেট দিয়ে তৈরি পোশাক পরে মঞ্চে হাঁটলেন মডেলরা। চকোলেট দিয়ে তৈরি শিল্প কর্মগুলির পিছনে রয়েছেন ফরাসি-তিউনিশিয়ান শিল্পী ইদ্রিস বি। ১৯৯৪ সালে প্যারিস শহরে এই ধরনের সম্মেলন প্রথম অনুষ্ঠিত হয় বলে খবর। পশ্চিম এশিয়ায় এর আগে কেবল বেইরুটেই এই ধরনের মেলা আয়োজিত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এনকে

Bulletপ্রথম আট ঘণ্টায় ১৫ হাজার ২০০ গাড়ি চলাচল, টোল আদায় ৮২ লাখের বেশি Bulletপদ্মাসেতুতে হাঁটা-ছবি তোলায় নিষেধাজ্ঞা জারি Bulletবিশ্ববিদ্যালয়ে ভর্তিতে হচ্ছে ডোপ টেস্ট আইন: স্বরাষ্ট্রমন্ত্রী Bulletকমলো সয়াবিন তেলের দাম Bulletদেশে করোনায় আরো দুইজনের মৃত্যু, শনাক্তের হার ১৫.৬৬ Bulletপদ্মাসেতুতে যানবাহন থামানো, হাঁটাহাঁটি ও ছবি তোলায় নিষেধাজ্ঞা জারি Bulletদেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও: নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী Bulletদুই-একদিনের মধ্যে ভোজ্যতেলের দাম কমবে: বাণিজ্যসচিব Bulletপদ্মাসেতু নিয়ে ষড়যন্ত্র: জড়িতদের খুঁজতে রুল শুনবেন হাইকোর্ট Bulletপদ্মাসেতুতে যান চলাচল শুরু Bullet‘বয়ফ্রেন্ড লুপহোল’ বন্ধ রেখে বন্দুক নিয়ন্ত্রণ বিলে সই বাইডেনের Bulletদেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩ মৃত্যু, শনাক্ত ১২৮০ Bulletহজ পালনে সৌদিতে ৩৮৮৮৯ বাংলাদেশি