লন্ড্রির কাজ ছেড়ে যেভাবে কোটিপতি মডেল হলেন ক্যাথরিনা

লন্ড্রির কাজ ছেড়ে যেভাবে কোটিপতি মডেল হলেন ক্যাথরিনা

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:২৫ ৩ অক্টোবর ২০২১  

ক্যাথরিনা মাজেপার একটি জামাকাপড়ের সংস্থায় দিনমজুরের কাজ করতেন

ক্যাথরিনা মাজেপার একটি জামাকাপড়ের সংস্থায় দিনমজুরের কাজ করতেন

মাত্র ২৫ বছর বয়সেই কোটিপতি। বিশ্বের বিভিন্ন দেশে ফ্যাশন শোয়ে ডাক পড়ে তার। র‌্যাম্পে হাঁটেন। এক দিন মডেলদের ছবি দেখে তিনি যে স্বপ্ন দেখতেন, এখন তাকে দেখে সেই স্বপ্ন দেখেন আরো অনেকে। তবে কয়েক বছর আগেও ক্যাথরিনার জীবনটা ছিল এমন ছিল না। একটি জামাকাপড়ের সংস্থায় দিনমজুরের কাজ করতেন তিনি। ক্যাথরিনা মাজেপার কাজ ছিল জামাকাপড় ধোয়া। 

সংসার চালানোর জন্য মাত্র ১৬ বছর বয়সে এই কাজ শুরু করলেও চোখে ছিল স্বপ্ন। সংস্থার মডেলদের বিজ্ঞাপনের দিকে চোখ যেত তার। ভাবতেন তাদের মতো হবেন। সেই স্বপ্ন সত্যি করার জন্য ১৮ বছর বয়সে কাজ ছেড়ে মডেলিং শুরু করেন। মাত্র সাত বছরের মধ্যে বিশ্বের তাবড় তাবড় মডেলদের মধ্যে নাম করে নিয়েছেন ক্যাথরিনা। যে সংস্থায় কাজ করতেন সেই সংস্থারই বিজ্ঞাপনের মুখ তিনি।

ক্যাথরিনা বলেন, ‘‘আমি কঠিন পরিশ্রম করতাম। কিন্তু কাজে আনন্দ পেতাম না। তার পর কাজ ছেড়ে মডেলিং শুরু করি। ১৮ বছর বয়সে সুন্দরী প্রতিযোগিতায় নাম দিয়ে মিস ভিয়েনা হই। তার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি।’’

১৮ বছর বয়সে সুন্দরী প্রতিযোগিতায় নাম দিয়ে মিস ভিয়েনা মাজেপা ক্যাথরিনা প্রথমে থাকতেন সিঙ্গাপুরে। তার পর মডেলিংয়ের কাজে বার্সেলোনা, মিউনিখ, ইতালি, দক্ষিণ আফ্রিকাতে ঘুরেছেন। মডেলিংয়ের পাশাপাশি পড়াশোনাও শেষ করেছেন তিনি। পরিবেশ নিয়ে ডিগ্রিও রয়েছে তার। ২০২০ সালে স্বামী শিলো মাজেপার সঙ্গে ফ্লোরিডায় পাকাপাকি ভাবে থাকা শুরু করেন ক্যাথরিনা। ওয়াশিংটন ও নিউ ইয়র্কে আরও দু’টি বাড়ি রয়েছে তার।

তবে তার মধ্যেই করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকে কাজ কিছুটা কমে ক্যাথরিনার। তাতে দমে যাননি। বরং নেটমাধ্যমে অনেক বেশি সক্রিয় হন। তার অনুরাগীর সংখ্যাও বাড়তে থাকে। সেখানে প্রতি সপ্তাহে একাধিক ভিডিয়ো প্রকাশ করেন তিনি। সেখান থেকেও রোজগার করেন ক্যাথরিনা। তবে রোজগারের টাকা কিন্তু বিলাসে উড়িয়ে দেন না। তার বদলে বিনিয়োগ করেন। শেয়ার বাজারেও টাকা খাটান ক্যাথরিনা।

ডেইলি বাংলাদেশ/কেএসকে