বিশ্বসেরা আবেদনময় পাঁচ পুরুষ

বিশ্বসেরা আবেদনময় পাঁচ পুরুষ

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৮ ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:০৫ ২৪ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নারীরাই কি শুধু আবেদনময় হয়? পুরুষেরাও হয়। জানেন কি? বিশ্বে অনেক আবেদনময় পুরুষ রয়েছে। সম্প্রতি ‘পিপল’ ম্যাগাজিন প্রকাশ করেছে বিশ্বের আবেদনময় পুরুষের তালিকা।

সেই ‘সেক্সিয়েস্ট ইন্টারন্যাশনাল ম্যান অ্যালাইভ’-এ ২০২০ সালের সবচেয়ে আবেদনময় পুরুষ তারকা সংগীতশিল্পী জুংকুক। দক্ষিণ কোরিয়ার গানের দল বিটিএসের গীতিকার ও কণ্ঠশিল্পী তিনি। 

ওই তালিকায় ২৩ বছর বয়সী কে-পপ তারকা জুংকুক পেছনে ফেলেছেন ড্যান লেভি, কিথ আর্বান, ম্যাথিউ রিস, রায়ান রেনল্ড, ইদ্রিস এলবা, ডেভিড বেকহাম, রায়ান গসলিং, ব্র্যাডলি কুপার, ডোয়াইন জনসন, ক্রিস হেমসওর্থ, ব্লেক শেলটন, হ্যারি স্টাইল, হৃতিক রোশনসহ আরো অনেক তারকাকে। 

‘সেক্সিয়েস্ট ইন্টারন্যাশনাল ম্যান অ্যালাইভ’-এ ২০২০ সালের সবচেয়ে আবেদনময় পুরুষ তারকা সংগীতশিল্পী জুংকুক ইনস্টাগ্রাম বিশ্বের জীবিত সেরা আবেদনময় পুরুষ নির্বাচনে ৪০ শতাংশ নম্বর ছিল শারীরিক গঠন, ৪০ শতাংশ জনপ্রিয়তায় আর বাকি ২০ শতাংশ নম্বর ছিল গুণ ও আকর্ষণের ওপর। 

‘সেক্সিয়েস্ট ইন্টারন্যাশনাল ম্যান অ্যালাইভ’এক মাস ধরে অনলাইনে চলে ভোট। বয়স, ধরণসহ বেশ কয়েকটি শাখায় ‘সেক্সিয়েস্ট’ পুরুষের নাম ঘোষণা করা হয়। সব বিভাগ মিলে সেরাদের সেরা হয়েছেন জুংকুক। 

১৯৯৭ সালে দক্ষিণ কোরিয়ার বুসানে জন্মগ্রহণ করেন এই সঙ্গীত তারকা। যদিও ছোটবেলার জুংকুক একজন ব্যাডমিন্টন খেলোয়ার হতে চেয়েছিলেন। তবে একবার দক্ষিণ কোরিয়ার এক রিয়েলিটি শো’তে তিনি অডিশন দেন। এতে নির্বাচিত না হলেও পরবর্তীতে জুংকুক কাস্টিং অফার পান সাতটি প্রোডাকশন হাউজ থেকে।

অবশেষে জুংকুক বিটিএসের একজন সহযোগী ব্যান্ড সদস্য হিসেবে প্রশিক্ষণ নেয়া শুরু করেন। এরপর তিনি নাচের প্রশিক্ষণ নেন লস অ্যাঞ্জেল থেকে। জুংকুক সংগীতের অনুপ্রেরণা পেয়েছেন জাস্টিন বিবার, জাস্টিন টিম্বারলেক ও উশরকে দেখে ও তাদের গান শুনে।

২০১৯ সালে জংকুক দক্ষিণ কোরিয়ার সবচেয়ে প্রিয় তারকা হিসেবে তৃতীয়তে স্থান পেয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় অবস্থানে রয়েছেন ২৩ বছর বয়সী এই তারকা। ২০১৮ সালের এক ফেসবুক লাইভে, বিশ্বরেকর্ড গড়েন জংকুক। তার লাইভের রিয়েলটাইম ভিউয়ার্স ছিল ৩.৭ মিলিয়ন। যা ফেসবুকের অতীতের রেকর্ড ভাঙে।

হ্যারি স্টাইলসবিশ্বসংগীত শাখায় সবচেয়ে আবেদনময় পুরুষ নির্বাচিত হয়েছেন হ্যারি স্টাইলস। তার পরেই রয়েছে দ্য উইকেন্ড, ব্যাড বানি ও রডি রিচদের নাম। ভোট ছাড়াই শুধু বিশেষজ্ঞদের বিবেচনায় ‘পিপলস সেক্সিয়েস্ট ম্যান ২০২০’ হয়েছেন ‘ব্ল্যাক প্যান্থার’খ্যাত ৩৩ বছর বয়সী মার্কিন অভিনেতা ও প্রযোজক মাইকেল বি জর্ডান। 

আর ‘সেক্সিয়েস্ট রয়্যাল’ হয়েছেন প্রিন্স হ্যারি। ‘সেরা আবেদনময়ী ভাই’ হয়েছেন লিয়াম, ক্রিস আর লুক হেমসওর্থ। সেরা সুখী বিবাহিত আবেদনময় পুরুষ নির্বাচিত হয়েছেন ব্লেক লাইভলির জীবনসঙ্গী রায়ান রেনল্ডস। 

সেরা সুখী অবিবাহিত আবেদনময় পুরুষ (সেক্সিয়েস্ট হ্যাপি সিঙ্গেল) হয়েছেন আরমি হ্যামার। সদ্য কন্যার বাবা হওয়া জো জোনাস হয়েছেন সেক্সিয়েস্ট ড্যাড। আর সেক্সিয়েস্ট রিয়্যালিটি শো বিচারক হয়েছেন নিক জোনাস। 

ডেইলি বাংলাদেশ/জেএমএস/কেএসকে