খুলনা ডিভিশন এসোসিয়েশন ইউকের মিট অ্যান্ড গ্রিট

খুলনা ডিভিশন এসোসিয়েশন ইউকের মিট অ্যান্ড গ্রিট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৮ ২৩ নভেম্বর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পরিচিতি গড়ে তোলে সম্প্রীতি- এই শ্লোগানকে সামনে রেখে খুলনা ডিভিশন এসোসিয়েশন ইউকের (কেডিএ -ইউকে) উদ্যোগে অনুষ্ঠিত হল মিট অ্যান্ড গ্রিট। খুলনা বিভাগীয় প্রবাসী বাঙ্গালীদের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তোলার লক্ষ্যে গত ২০ নভেম্বর (শনিবার) এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস পার্কে আয়োজিত জমকালো অনুষ্ঠানটির উদ্বোধন করেন সভাপতি ও সংগঠনের আহ্বায়ক জনাব মোঃ ইমাম হোসেন। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি  উপস্থিত খুলনা বিভাগের ১০টি জেলার প্রবাসী সকল অংশগ্রহণকারীদের স্বাগত জানিয়ে বলেন, সব ভেদাভেদ ভুলে এই সংগঠনের মাধ্যমে মানবতার কল্যাণে সবাই একসাথে কাজ করবেন।

কেডিএ-ইউকের উপদেষ্টামন্ডলী ডক্টর মিজানুর রহমান, মুহাম্মাদ কামরুল হাসান তুষার এবং মুরাদ মাহমুদকে ধন্যবাদ জানিয়ে ব্যারিস্টার সৈয়দ ইমরুল হাসান সংগঠনের মূল উদ্দেশ্য, লক্ষ্য ও কার্যক্রম সবার সামনে তুলে ধরেন। তিনি বলেন, একক প্রচেষ্টায় সৎ উদ্দেশ্য থাকলেও বাস্তবায়ন করা ততটা সহজ হয়না। কেবলমাত্র সকলের সম্মিলিত প্রচেষ্টাই লক্ষ্য অর্জনে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যেতে পারে।

এই সংগঠনের প্রাথমিক উদ্দেশ্য সামাজিকভাবে সর্বস্তরের উন্নয়ন কর্মকাণ্ডে একত্রিত হয়ে অংশগ্রহণ করা বলে জানান কেডিএ-ইউকের যুগ্ম আহ্বায়ক বিশিষ্ট আইনজীবী জনাব আমিনুর রহমান। এই সংগঠনের যুগ্ম আহ্বায়ক বিশিষ্ট ব্যবসায়ী বি এম ওবায়দুল হক (আজমীর) তার শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে উপস্থিত সকলকে মেম্বারশীপ ফর্ম পূরণের অনুরোধ করেন। শুভেচ্ছা বক্তব্যে উপস্থিত সকলের সহযোগিতার আশা ব্যক্ত করেন কেডিএ-ইউকের যুগ্ম আহ্বায়ক বিজনেস কনসালট্যান্ট মোঃ নাজমুস সাকিব,  ব্যারিস্টার কানিস ফাতিমা, শাহিদুল ইসলাম (মিলন), ফিজিও থেরাপিস্ট ওসমান গনি, সাংবাদিক আরিফা বেগম এবং জনাব মাহমুদুল হাসান। 

খুলনা বিভাগীয়বাসীর কল্যাণে কাজ করার জন্য সংগঠনটির এই উদ্যোগকে সাধুবাদ জানান অংশগ্রহণকারী সবাই। নিজ জন্মভূমি খুলনা থেকে হাজার মাইল দূরে এই প্রবাসে এই আয়োজন একে অপরের সঙ্গে সম্প্রীতির বন্ধন আরো শক্তিশালী করবে, দেশীয় ঐতিহ্যের প্রসার ঘটাবে এসব আশাবাদ ব্যক্ত করে বিশেষ বক্তব্য দেন যথাক্রমে ব্যারিস্টার ফয়সাল জামীল, বি এম শরিফুল ইসলাম, মোস্তাফিজুর আলম খুরশীদ (শাহীন), তৃপ্তি পোদ্ধার, মাহমুদ পারভীন নুপুর, চৌধুরী রাফিন, আইনজীবী মোঃ লিটন আহমেদ, জনাব শুভ, ডা. নোশিন তাবাসসুম, একাউন্টেন্ট সাজ্জাদুল হক সাজু , ব্যারিস্টার গোলাম আজম, আইনজীবী কামরুল ইসলাম, জনাব রতন এবং রাকিব, শাফায়েত হোসেন, সোহেল পারভেজ, আবুল কালাম সহ অনেকে।   

কেডিএ  ইউকের প্রতি সব ধরনের সার্বিক সহযোগিতা অব্যহত থাকবে বলে জানান অংশগ্রহণকারীরা। শেষ পর্বে খুলনা বিভাগীয় বাসি এক সঙ্গে নৈশভোজে মিলিত হন। পরবর্তীতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশনা করেন রাজ হাসান, মুহাম্মদ শরীফ সহ অনেকে।

অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেন ব্যারিস্টার কানিস ফাতিমা, ফ্রিল্যান্স সাংবাদিক আরিফা বেগম এবং আইনজীবী আমিনুর রহমান। অনুষ্ঠান থেকে কেডিএ  ইউকের ব্যবস্থাপনায় বিজয় দিবসকে সামনে রেখে শিগগিরই বছরের সবচেয়ে জাঁকজমকপূর্ণ উৎসবের আয়োজন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন সভাপতি ও সংগঠনের আহ্বায়ক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ইমাম হোসেন।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল