চবির সাবেক অধ্যাপকের মৃত্যুতে উত্তর আমেরিকা প্রবাসীদের শোক

চবির সাবেক অধ্যাপকের মৃত্যুতে উত্তর আমেরিকা প্রবাসীদের শোক

প্রবাস জীবন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৮ ৭ আগস্ট ২০২১  

অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা ড. গাজী সালেহ উদ্দিন

অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা ড. গাজী সালেহ উদ্দিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা ড. গাজী সালেহ উদ্দিনের মৃত্যুতে শোকের ছায় নেমে এসেছে কানাডাসহ উত্তর আমেরিকা প্রবাসী বাংলাদেশিদের মাঝে। 

যুক্তরাষ্ট্র প্রবাসী জনপ্রশাসন বিশেষজ্ঞ, সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. আশরাফ উদ্দিন আহমেদ বলেন, একজন সহকর্মী হিসেবে তিনি যেমন ছিলেন বিশ্বস্ত, সদা বন্ধুসুলভ. পাশাপাশি তার দেশপ্রেম ছিল তুলনাহীন। শিক্ষক, গবেষক হিসেবে তিনি দেশের জন্য অকাতরে কাজ করেছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব কানাডার সভাপতি এএমএম তোহা ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন যৌথ বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তারা কানাডায় বসবাসরত অ্যালামনাইদের পক্ষ থেকে বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এ ছাড়াও উদীচী কানাডা সংসদের পক্ষে মিনারা বেগম, চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল আলম চৌধুরী, কানেকটিকাট প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব হালিম আকবর, কাজী তোফায়েল আহমেদ জুয়েলসহ অগণিত শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. গাজী সালেহ উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

এরআগে শুক্রবার (৬ আগস্ট) রাতে ঢাকার একটি হাসপাতালের আইসিইউতে মারা যান অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা ড. গাজী সালেহ উদ্দিন।

ডেইলি বাংলাদেশ/জেডএম