১০ম বর্ষপূর্তিতে ‘রাঙা সকাল’-এর বিশেষ পর্ব

১০ম বর্ষপূর্তিতে ‘রাঙা সকাল’-এর বিশেষ পর্ব

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৭ ২৯ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামীকাল ৩০ জুলাই মাছরাঙা টেলিভিশনের ১০ম বর্ষপূর্তি। সেই সঙ্গে ১০ বছর বিরতিহীনভাবে প্রতিদিন দুই ঘন্টার অনুষ্ঠান প্রচার করার মাইলফলকও পূর্ণ করছে ‘রাঙা সকাল’। প্রতিদিন সকাল বেলার বিশেষ এই অনুষ্ঠানের ১০ম বর্ষপূর্তির বিশেষ মুহূর্তটিকে স্মরণীয় করে রাখার জন্য সকাল ৭টা থেকে ৯টা প্রচারিত হবে বিশেষ পর্ব। আর এই পর্বটিতে অতিথি হিসেবে দেখা যাবে অনুষ্ঠানের দুই উপস্থাপিকা নন্দিতা ও লাবণ্য’কে। 

উপস্থাপনার পাশাপাশি সংগীতশিল্পী হিসেবেও নিয়মিত কাজ করছেন দু’জন। নন্দিতা প্লেব্যক করেছেন অস্তিত্ব, হালদা, ফাগুন হাওয়ায়, বিশ্বসুন্দরী চলচ্চিত্রে। অন্যদিকে ‘অগ্নি’ চলচ্চিত্রের শিরোনাম গানের মাধ্যমে প্লেব্যাক ক্যারিয়ার শুরু হয়েছিল লাবণ্য’র। দুই উপস্থাপিকা টানা দুই ঘন্টা প্রথমবার পাশাপাশি বসে ‘রাঙা সকাল’ অনুষ্ঠানে গান শোনাবেন। আর এই বিশেষ পর্বটি সঞ্চালনা করবেন দুই উপস্থাপক কিবরিয়া ও রুম্মান রশীদ খান। 

সংগীত পরিবেশনের ফাঁকে চারজন উপস্থাপক ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের নেপথ্যের গল্প, এ অনুষ্ঠানের সফলতার নেপথ্যে যেসব নিবেদিতপ্রাণ কর্মীরা রয়েছেন, তাদের নিয়ে কথা বলবেন। বিশেষ করে শুরু থেকে এ অনুষ্ঠানের মূল ভাবনা, অতিথি নির্বাচন এবং সার্বিক তত্ত্বাবধান করছেন মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। 

মাছরাঙা টেলিভিশনের উদ্বোধনী দিন তিনি বলেছিলেন, সব ক্ষেত্রেই আমরা ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরতে চাই। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য যারা নিজেদের অবস্থান থেকে ইতিবাচক ভূমিকা রাখছে, সেসব আলোকিত ব্যক্তিত্বরাই অলংকৃত করেন ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের অতিথির আসন। 

এ অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, ভাষাসৈনিকসহ বিজ্ঞানী, সমাজবীদ, কৃষিবীদ, শিক্ষাবীদ, অর্থনীতিবীদ, লেখক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব-সমাজের বিভিন্ন পেশার মানুষরা শূণ্য থেকে অনন্য হয়ে ওঠার বা সফল হবার নেপথ্যের গল্প জানিয়েছেন দর্শকের সঙ্গে। শুধু মাছরাঙা টেলিভিশনের ঢাকার স্টুডিও-ই নয়, ‘রাঙা সকাল’ প্রচারিত হয়েছে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান, পাবনা, ময়মনসিংহ, চট্টগ্রাম এবং খুলনা থেকে। 

‘রাঙা সকাল’ প্রযোজনা করছেন জোবায়ের ইকবাল।

ডেইলি বাংলাদেশ/টিএএস