আমির খান অভিনীত যে ছবির জন্য অডিশন দিয়েছিলে ‘জেমস বন্ড’ খ্যাত ড্যানিয়েল ক্রেগ

আমির খান অভিনীত যে ছবির জন্য অডিশন দিয়েছিলে ‘জেমস বন্ড’ খ্যাত ড্যানিয়েল ক্রেগ

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১০ ২৮ জুলাই ২০২১   আপডেট: ১৮:১১ ২৮ জুলাই ২০২১

বলিউড অভিনেতা আমির খান এবং ‘জেমস বন্ড’ খ্যাত অভিনেতা ড্যানিয়েল ক্রেগ

বলিউড অভিনেতা আমির খান এবং ‘জেমস বন্ড’ খ্যাত অভিনেতা ড্যানিয়েল ক্রেগ

আমির খানের ছবি ‘রং দে বসন্তী’ দেখে মুগ্ধ হয়েছিরো দর্শকেরা। কিন্তু জানেন কি এই ছবির জন্য অডিশন দিয়েছিলো জেমস বন্ড খ্যাত অভিনেতা ড্যানিয়েল ক্রেগ। পরিচালক রাকেশ ওম প্রকাশের এই ছবির জেমস ম্যককিনলে চরিত্রের জন্য তিনি অডিশন দিয়েছিলেন। 

কিন্তু কেনো ড্যানিয়েল ক্রেগ এই ছবি থেকে সরে গিয়েছিলেন? আসল ঘটনা হলো, অডিশনের পরেই ড্যানিয়েল ক্রেগের কাছে জেমস বন্ড ছবির অফার আসে। আর তখন তিনি সময় চেয়ে ছিলেন।

রাকেশ ওম প্রকাশ মেহরা এই তথ্য তার অটোবায়োগ্রাফি ‘দ্যা স্ট্রেঞ্জার ইন দ্যা মিরর’-এ প্রকাশ করেছেন। তিনি বইতে লিখেছেন যে অল্প বয়সি জেলর জেমস ম্যাককেনলির চরিত্রে অভিনয়ের অডিশন দিয়েছিলেন ড্যানিয়েল। এই চরিত্রটি ছবিতে ভগৎ সিং ও রাজগুরু শুকদেব কে ফাঁসির মঞ্চের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল।

পরিচালক জানিয়েছেন, এই চরিত্রের জন্য ড্যানিয়েল ক্রেগ তার প্রথম পছন্দ ছিল। ওম প্রকাশ মেহরা বলছেন, এই চরিত্রের জন্য আমার প্রথম পছন্দ ছিল ড্যানিয়েল ক্রেগকে। কিন্তু উনি কিছু সময় চেয়ে ছিলেন কারণ তখন তার পরবর্তী জেমস বন্ডের চরিত্রে অভিনয় করার কথা ছিল। এজন্যই শেষ পর্যন্ত আর এই ছবিতে অভিনয় করা হয়নি ড্যানিয়েল ক্রেগের।

প্রসঙ্গত, ২০০৬ সালে মুক্তি পেয়েছিল ‘রং দে বসন্তী’। ছবিতে অভিনয় করেছিলেন আমির খান, সিদ্ধার্থ, শরমন জোশি, অতুল কুলকার্নি, কুনাল কাপুর, সোহা আলি খান, আর মাধবন এবং অন্যান্যরা।

ডেইলি বাংলাদেশ/টিএএস