এফডিসিতে কোরবানি নিষিদ্ধ, ৬ গরু কোথায় জবাই দেবেন পরীমনি?

এফডিসিতে কোরবানি নিষিদ্ধ, ৬ গরু কোথায় জবাই দেবেন পরীমনি?

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২৫ ১৯ জুলাই ২০২১  

পরীমনি ৬টি গরু কোরবানি দেবেন। ছবি: সংগৃহীত

পরীমনি ৬টি গরু কোরবানি দেবেন। ছবি: সংগৃহীত

চলচ্চিত্রের অনেক এক্সট্রা শিল্পী, টেকনিশিয়ানদের হাতে কাজ নেই। করোনাভাইরাসের প্রকোপে অস্বচ্ছল শিল্পীরা মানবেতর জীবনযাপন করছেন। তাদের প্রত্যেকের সঙ্গে কোরবানির আনন্দ ভাগাভাগি করতে বরাবরের মতো এগিয়ে এলেন চিত্রনায়িকা পরীমনিসহ কয়েকজন।

চিত্রনায়িকা পরীমনিকে নিয়ে মাস খানেক ধরে নানা সমালোচনা-বিতর্ক। খোদ এফডিসির অন্দরেই তার প্রচুর সমালোচক। তারপরও সব ভুলে এই ঈদেও এফডিসিতে গরু কোরবানি করার সিদ্ধান্ত নিয়েছেন নায়িকা। কিন্তু এফডিসির সহকারী পরিচালক (সিকিউরিটি ইনচার্জ) আমিনুল করিম খান জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) পশু কোরবানি নিষিদ্ধ করা হয়েছে।

আমিনুল করিম খান জানান, এফডিসির ভেতরে এবার কোরবানির পশু প্রবেশ ও পশু জবাই কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। এক সপ্তাহ আগে এই সিদ্ধান্ত নেয়া হয়। এ বিষয়ক একটি নোটিশ এফডিসির বিভিন্ন শুটিং ফ্লোরের দেয়াল, প্রশাসনিক ভবন ও ক্যান্টিন চত্বরে ঝোলানো হয়েছে।

এ বছর এফডিসিতে ৬টি গরু কোরবানি দেবেন বলে গণমাধ্যমে জানান ঢাকাই সিনেমার জনপ্রিয় এই নায়িকা। কিন্তু এবার যেহেতু এফডিসিতে কোরবানি নিষিদ্ধ করা হয়েছে, তাহলে কোথায় কোরবানি দেবেন পরী?  এ প্রসঙ্গে জানতে পরীমণিকে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি।

এর আগে পরীমনি বলেন, প্রতি বছরই আমি সবার সঙ্গে ঈদ আনন্দ উদযাপনের চেষ্টা করি। এবারও সেই পরিকল্পনা নিয়েছি। করোনা পরিস্থিতিতে অসচ্ছল ও সুবিধাবঞ্চিত শিল্পী ও কলাকুশলীদের কথা মাথায় রেখে এবার এফডিসিতে ছয়টি গরু কোরবানি দেবো। এফডিসিকে আমি আমার দ্বিতীয় পরিবার মনে করি। তাই যতদিন বেঁচে থাকবো, ততদিন এফডিসিতে কোরবানি দেবো।

২০১৬ সাল থেকে এফডিসিতে কোরবানি দেয়া শুরু করেন পরীমনি। প্রথম বছর একটি গরু কোরবানি দিলেও ২০১৭ সালে দুটি, ২০১৮ সালে তিনটি, ২০১৯ সালে চারটি এবং সর্বশেষ ২০২০ সালে পাঁচটি গরু কোরবানি করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এনকে