শাওন-টয়ার সংসারে দুর্ঘটনা

 শাওন-টয়ার সংসারে দুর্ঘটনা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৬ ৮ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঈদের তৃতীয় দিন রাত ৯টায় টেলিভিশনটিতে প্রচার হবে বিশেষ নাটক ‘খুনসুটি প্রেম’। আব্দুল্লাহ আল মুক্তাদিরের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আনিস রহমান। নাটকটির গল্পে নির্মাতা তুলে ধরছেন এক দম্পত্যির খুনসুটি প্রেম। এতে সবার জন্য একটি বিশেষ বার্তাও দেয়ার চেষ্টা করেছেন আনিস রহমান। সামান্য লোভের জন্য ধ্বংস হয়ে যেতে পারে একটি সাজানো সংসার। এমনই একটি গল্প দেখা যাবে নাটকটিতে। 

গল্পে দেখা যাবে, ইউনিভার্সিটি পড়ুয়া আদনান এবং মেহনাজ থাকেন বেস্ট ফ্রেন্ড। এক সময় ভালো বন্ধু থেকে সম্পর্ক গড়ায় প্রেমে। এরপরই পরিনয়। কিন্তু যতই তারা হাজবেন্ড-ওয়াইফের মতো আচরণ করার চেষ্টা করুক; দিন শেষে খুনসুটি করতে করতে নিজেদের অজান্তেই তারা আবার ফিরে যান ইউনিভার্সিটি লাইফে। 

‘খুনসুটি প্রেম’-এর গল্পে আরো দেখা যাবে- আদনান স্ত্রী মেহনাজকে ছাড়া একটি মুহুর্তও থাকতে পারেন না। একটা সময় মেহনাজ মা হতে চলেন। এই আনন্দে আদনান মেহেনাজকে নিয়ে বাহিরে রিক্সায় ঘুরতে যান। রাস্তায় একজন ছিন্তাইকারি মেহেনাজের ভ্যানিটি ব্যাগ টান দিয়ে নিয়ে যায়। ব্যাগ সামলাতে গিয়ে মেহেনাজ রাস্তায় পড়ে মারাক্তভাবে আহত হন এবং লাইফ সাপোর্টে চলে যায়। আদনান তার সর্বচ্চো সামর্থ দিয়েও স্ত্রীকে সুস্থ করতে ব্যর্থ হন। মেহনাজ, আদনানকে রেখে পাড়ি জমান না ফেরার দেশে। এই বিশাল কনক্রিটের শহরে আদনান নিজেও যেন হয়ে যায় প্রানহীন এক টুকরো কনক্রিট। নাটকটিতে আদনান ও মেহেনাজ চরিত্রে অভিনয় করেছেন তারকা দম্পত্যি শাওন ও টয়া।

নাটকটি সম্পর্কে নির্মাতা আনিস রহমান বলেন, ঈদের মতো উৎসবে যে ধরণের নাটক দর্শক উপভোগ করতে চান সেটা মাথায় রেখেই নির্মাণ করেছি ‘খুনসুটি প্রেম’। নাটকটিতে দর্শক যেমন পাবেন আনন্দ; ঠিক তেমনই থাকছে কষ্টও। এক কথায় বলবো নাটকটি দর্শকদের জন্য একটি পরিপূর্ণ প্যাকেজ। এতে একটি বিশেষ বার্তাও দেওয়ার চেষ্টা করেছি দর্শকদের। অসাধারণ অভিনয় করেছেন শাওন ও টয়া। আশা করছি নাটকটি ভালো লাগবে সবার।

কাজের অভিজ্ঞতা নিয়ে শাওন ও টয়া জানিয়েছেন, ভিন্নধর্মী একটি গল্পের নাটক ‘খুনসুটি প্রেম’। ঈদে যেমনটা উপভোগ করতে চান দর্শক ঠিক তেমনই একটি কাজ এটি। গতানুগতিক আর দশটি নাটকের মতো হয়নি নাটকটি। নিজেদের সবটুকু মেধা ও শ্রম দিয়ে নাটকটি ভালো করার আপ্রাণ চেষ্টা ছিল আমাদের। জানি না কতোটুকু সফল হয়েছি। তবে নিজেদের কাজের উপর আস্থা রেখেই বলতে পারি নাটকটি সবার ভালো লাগবে।

ডেইলি বাংলাদেশ/টিএএস