দুর্গম পাহাড়ে প্রতিবাদী রূপে বাঁধন

দুর্গম পাহাড়ে প্রতিবাদী রূপে বাঁধন

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৬ ৫ মার্চ ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লাক্স তারকা খ্যাত অভিনেত্রী আজমেরী হক বাঁধন। এবার সম্পূর্ণরূপে ভিন্নরূপে নতুন আঙ্গিকে দেখা মিললো তার। এরআগেও নতুন লুকে চমকে দিয়েছেন তার দর্শক অনুরাগীদের। সেটা হোক কোনো ফটোশুট, বিজ্ঞাপন কিংবা নাটকে!

তবে এবার শুধু অচেনা লুকই নয়, সঙ্গে যোগ হলো প্রতিবাদী রূপ! যেন এই সময়ের নারী নিপীড়নের খণ্ডচিত্র। একাধিক স্থিরচিত্র দেখে অন্তত এমনটাই বোঝা গেলো।

তবে স্থিরচিত্র দেখে এক পলকেই বাঁধনকে চিনে ফেলা বোধহয় কারো পক্ষেই সম্ভব নয়! প্রশ্ন আসতে পারে, বাঁধনের এই রূপ কেন? এটি কি কোনো বিজ্ঞাপন, সিনেমা নাকি ওয়েবের কাজ?

এ প্রসঙ্গে জানতে চাইলে বাঁধন বলেন, আমার আসন্ন মিউজিক্যাল ফিল্ম এর কয়েকটি স্থিরচিত্র এগুলো। কাজী নজরুল ইসলামের ‘জয় হোক’ গান অবলম্বনে মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করছেন পিপলু আর খান। অর্ণবের সংগীতায়োজনে যে গানটি নতুন করে কণ্ঠে তুলেছেন সুস্মিতা আনিস।

মিউজিক্যাল ফিল্মে যুক্ত হওয়া নিয়ে বাঁধন বলেন, গানটা অসাধারণ। প্রথমে গানটি শোনার পর আমার গায়ে কাঁটা দিয়েছে। আমি আসলে কেঁদে ফেলেছি। কারণ আমার কাছে মনে হয়েছে, আমার ভেতরের কথাগুলো কেউ বলে দিচ্ছে। তাই পিপলু ভাই যখন আমাকে গানটি নিয়ে মিউজিক্যাল ফিল্ম নির্মাণের কথা বললেন আমি চোখ বুজে রাজি হয়ে যাই। 

অভিনেত্রী বলেন, এটির শুট করতে গিয়ে টানা দুই দিন নদীর মধ্যে ছিলাম।

বাঁধন জানান, ফেব্রুয়ারির ২৬ ও ২৭ তারিখে বান্দরবানের প্রত্যন্ত অঞ্চল থানচি থেকে নৌকায় তিন ঘন্টার পথ পেরিয়ে রিমাক্রির একটি প্রকৃতি ঘেরা লোকেশনে হয়েছে মিউজিক্যাল ফিল্মটির দৃশ্য ধারণ। শুটিং শেষে ১ মার্চ তিনি ঢাকায় ফেরেন।

মিউজিক্যাল ফিল্মটিতে কাজের অভিজ্ঞতা নিয়ে লাক্স সুপারস্টার খ্যাত এই অভিনেত্রী বলেন, নেটওয়ার্কের বাইরে থাকতে হবে, বা কোথায় যেয়ে থাকবো- এসবকিছু আমার মাথায় কাজ করেনি। কাজটা করতে খুব কষ্ট হয়েছে, কিন্তু আমি কষ্টটা ফিল করিনি। কারণ আমার মনে হয়েছে, আমার ভেতরের না বলা কথাগুলো, চাপা কষ্টগুলো, ক্ষোভগুলো- আমি কিছুটা হলেও প্রকাশ করতে পেরেছি।

ডেইলি বাংলাদেশ/টিএএস