বয়োপিক ‘বঙ্গবন্ধু’ নির্মাণের আগে প্রীতি অনুষ্ঠানের আয়োজন

বয়োপিক ‘বঙ্গবন্ধু’ নির্মাণের আগে প্রীতি অনুষ্ঠানের আয়োজন

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৪ ১৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:০৭ ১৫ জানুয়ারি ২০২১

প্রীতি সম্মিলনীতে বক্তব্য রাখছেন ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

প্রীতি সম্মিলনীতে বক্তব্য রাখছেন ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে বায়োপিক ‘বঙ্গবন্ধু’। যেখানে উঠে আসবে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তার আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায়। গল্পের প্রাসঙ্গিকতায় জাতীয় চার নেতা তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আহমেদ ও কামারুজ্জামান চরিত্রগুলো থাকছে সিনেমার বিস্তৃত ক্যানভাসে। থাকছে তোফায়েল আহমদের চরিত্রও। 

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় চলচ্চিত্রটি পরিচালনা করেছেন বলিউডের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে বায়োপিকটির প্রথম লটের শুটিং শুরু হচ্ছে। 

শুটিংয়ে অংশ নিতে সিনেমার শিল্পী-কলাকুশলীরা ২০ জানুয়ারি ঢাকা থেকে মুম্বাই যাচ্ছেন। এই উপলক্ষ্যে এক প্রীতি সম্মিলনীর আয়োজন করেছে ঢাকাস্থ ভারতীয় হাই-কমিশন।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের ক্রিস্টাল বলরুমে অনুষ্ঠিত এই প্রীতি সম্মিলনীতে উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, তার পত্নী সঙ্গীতা দোরাইস্বামী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী ও লেফটেন্যান্ট কর্ণেল (অবসরপ্রাপ্ত) কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতীক। 

শিল্পী ও কলাকুশলীদের মধ্যে উপস্থিত ছিলেন- দিলারা জামান, গাজী রাকায়েত, খায়রুল আলম সবুজ, নুসরাত ইমরোজ তিশা, ফেরদৌস, আরেফিন শুভ, চঞ্চল চৌধুরী, সাব্বির আহমেদসহ আরো অনেকে।

আনন্দঘন এই আয়োজনে অভিনেতা আরেফিন শুভ বলেন, বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করতে পারাটা অনেক সৌভাগ্যের ব্যাপার। আমি খুবই এক্সাইটেড। এটা নিঃসন্দেহে আমার উপর বড় একটা দায়িত্ব। অনেক চ্যালেঞ্জিং একটা কাজ ও আমার স্বপ্নের একটা চরিত্র।

নুশরাত ইমরোজ তিশা বলেন, ভালো লাগছে আবার ভয়ও লাগছে। কিভাবে কাজটি ভালো ভাবে করা যায় সেজন্য আমরা প্রস্তুতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কয়েকবার বসেছি। তিনি আমাদের গুরুত্বপূর্ণ গাইডলাইন দিয়েছেন। অনেক পড়াশোনা করতে হচ্ছে। এ ধরণের বড় একটা কাজে সুযোগ পাওয়া অনেক সৌভাগ্যের ব্যাপার। 

ছবিটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরেফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি। তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা। 

অন্যান্য চরিত্রে অভিনয় করবেন- খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর প্রমুখ।

চলতি বছরেই চলচ্চিত্রটি মুক্তি দেয়ার ব্যাপারে বাংলাদেশ ও ভারত দুই দেশেরই পরিকল্পনা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/টিএএস/টিআরএইচ