অস্কার ২০২১: ভার্চুয়াল নয়, প্রতি বছরের মতোই বসবে আসর

অস্কার ২০২১: ভার্চুয়াল নয়, প্রতি বছরের মতোই বসবে আসর

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০১ ৪ ডিসেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

প্রতি বারের মতোই ২০২১ সালে অস্কারের আসর বসতে চলেছে। এরইমধ্যে ডলবি থিয়েটার পর্যবেক্ষণ করে এসেছেন অস্কারের কর্তৃপক্ষরা। অ্যাকাডেমি অফ মোশন আর্টস অ্যান্ড সায়েন্স এর পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে। 

করোনাভাইরাসের কালবেলায় অস্কারের আসর বসবে কিনা তা নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। গোল্ডেন গ্লোব, বাফটা, আন্তর্জাতিক এমি থেকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব- বিনোদনের এমন নানা অনুষ্ঠানই মহামারির কারণে পিছিয়ে গিয়েছে কিংবা ভার্চুয়ালভাবে প্রদর্শিত হয়েছে। তবে অস্কার কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে ২০২১ সালে অস্কারের আসর বসতে চলেছে। অর্থাৎ, লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারেই বসবে ৯৩ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের বিতরণী অনুষ্ঠান। 

ভার্চুয়ালি নয়, তারকাদের উপস্থিতিতে প্রতি বছরের মতোই সাজবে অস্কারের আসর। উপস্থিত হবেন দেশ-বিদেশের বিনোদন জগতের একাধিক প্রতিনিধি। অন্য বিভিন্ন পুরস্কারের আসর এ বছর ভার্চুয়ালি কিংবা পিছিয়ে যাওয়ার দর্শকের কথা মাথায় রেখেই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। 

এবারে পরিস্থিতি একেবারে ভিন্ন। জানা গিয়েছে, ইতোমধ্যেই ডলবি থিয়েটার পর্যবেক্ষণ করে এসেছেন অ্যাকাডেমির আধিকারিকরা। সুরক্ষাবিধি মেনেও কী ভাবে অনুষ্ঠানের আয়োজন করা যায়, তার পরিকল্পনা ইতোমধ্যেই শুরু করে দিয়েছেন তারা। ডলবি থিয়েটারে মোট ৩ হাজার ৪০০ জন অতিথি বসার জায়গা রয়েছে। এর বাইরেও উপস্থিত থাকবেন টেকনিক্যাল টিমের সদস্য এবং সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। 

কী ভাবে দূরত্ব বজায় রেখেও এই ব্যবস্থাপনা করা যাবে, সেই চিন্তায় রয়েছেন কর্তৃপক্ষ। পুরস্কার প্রদানের জন্যও আলাদা ব্যবস্থা করতে হবে তাদের। মানা হবে কোভিড প্রোটোকল।

ডেইলি বাংলাদেশ/টিএএস