যুগের চাহিদা বুঝতে না পারলে সামনে এগুনো যাবে না: সুষমা সরকার

যুগের চাহিদা বুঝতে না পারলে সামনে এগুনো যাবে না: সুষমা সরকার

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৪ ২৮ নভেম্বর ২০২০  

সুষমা সরকার

সুষমা সরকার

অভিনেত্রী সুষমা সরকার। ২০০০ সালে মঞ্চ নাটকে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে যাত্রা শুরু হয় তার। এরপর থেকে তিনি চলচ্চিত্র ও টেলিভিশনে কাজ করছেন। তবে পাশাপাশি মঞ্চ নাটকেও অভিনয় করছেন এই অভিনেত্রী।  

আমরা শিল্পী। আমাদের কোনো গণ্ডি নেই। সময়ের সঙ্গে নিজেকে মানিয়ে নেয়াটাই বুদ্ধিমানের কাজ। এমনটাই আমার কাছে মনে হয়। যুগের চাহিদা বুঝতে না পারলে তো সামনে এগুনো যাবে না। সারা পৃথিবী এখন ওয়েবের দিকে। আমরা কেন পিছিয়ে থাকবো। দর্শক যেই মাধ্যমে কাজ দেখতে স্বাচ্ছন্দ্যবোধ করবে সেই মাধ্যমের কাজই বেশি হবে।

এটাই স্বাভাবিক। একটা সময় মানুষ টেলিভিশনে নাটক-সিনেমা দেখতো। এখন মোবাইলে দেখে। মাধ্যমের পরিবর্তনকে আমি ইতিবাচকভাবেই দেখছি।
এভাবেই কথাগুলো বলছিলেন গুণী অভিনেত্রী সুষমা সরকার। অকপটে তিনি স্বীকার করেন যুগটা ওয়েবেরই।

বর্তমান ব্যস্ততা কী নিয়ে? সুষমা বলেন, কাজ তো খুব বেশি করছি না। বিশেষ করে টেলিভিশনের কাজ খুব কম করছি। সম্প্রতি কয়েকটি খণ্ড নাটকে অভিনয় করলাম। যে কয়টা কাজ করলাম সবই ওয়েব প্লাটফরমে যাবে। এরমধ্যে মোস্তফা কামাল রাজের 'ট্রু স্টোরি', মিজানুর রহমান আরিয়ানের 'প্রশ্নোত্তর' নাটক দুটির গল্প খুব ভালো। কাজ করে আরাম পেয়েছি।

এদিকে, সুষমা অভিনীত 'জ্যাম' ও 'উড়াল' শিরোনামের দুটি ছবির কাজ করোনার কারণে আটকে আছে। খুব শিগগিরই এগুলোর কাজ শুরু হবে বলে জানান অভিনেত্রী। এছাড়া সুষমার 'নবাব এলএলবি' নামের আরেকটি ছবি চলতি বছরের বিজয় দিবসে ওয়েব প্লাটফরমে মুক্তির কথা আছে। ছবিটির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাকে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন দেশের শীর্ষ নায়ক শাকিব খান।

ছবিটি নিয়ে এই অভিনেত্রী বলেন, বাংলাদেশ প্রথমবার কোনো সিনেমা ওয়েবে মুক্তি পাচ্ছে। এটা সত্যি ভালো লাগার বিষয়। সিনেমাটিতে যারা কাজ করেছি সবাই এক নতুন অভিজ্ঞতা অর্জন করেছি। ভালো হয়েছে কাজটি। আমি যে কয়টা সিনেমায় কাজ করেছি তার থেকে এটা অনেকটাই ব্যতিক্রম। দর্শকদের সিনেমাটি দেখার অনুরোধ থাকলো।

ডেইলি বাংলাদেশ/এএ