জনপ্রিয় এই অভিনেত্রীদের কার গ্রামের বাড়ি কোথায়?

জনপ্রিয় এই অভিনেত্রীদের কার গ্রামের বাড়ি কোথায়?

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৫ ২৫ নভেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আমাদের দেশে এমন অনেক বিখ্যাত অভিনেত্রী রয়েছেন যাদের এখন আর মিডিয়ায় দেখা যায় না। এরমধ্যে অনেকেরই আবার খুব কম সংখ্যক দেখা মেলে। অথচ একময় তারাই তাদের অভিনয় ও রূপের জাদুতে মুগ্ধ করেছিল গোটা বাঙালি দর্শকদের।

অনেকেই হয়তো জানেন না যাদের দক্ষ অভিনয় আমাদের মুগ্ধ করেছে তাদের গ্রামের বাড়ি কোথায়। চলুন তবে আজ জেনে নেয়া যাক দর্শকদের হৃদয়কাড়া বিখ্যাত অভিনেত্রীদের গ্রামের বাড়ি সম্পর্কে-

শাবনাজ: সুন্দরী এই অভিনেত্রী সর্বপ্রথম 'চাঁদনী' ছবিতে অভিনয়ের মাধ্যমে রুপালি জগতে পা রাখেন। ের পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক হিট ছবি ভক্তদের উপহার দিয়েছেন এই অভিনেত্রী। যা তাকে খ্যাতির চূড়ায় নিয়ে যায়। শাবনাজের গ্রামের বাড়ি বাংলাদেশের ঢাকা জেলায়।

মৌসুমি: ২০ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের দর্শকদের মন জয় করে আসছেন মৌসুমি। বর্তমানে তিনি খুব বেশি ছবি না করলেও, বছরে ভালো কিছু গল্পের ছবিতে তাকে অভিনয় করতে দেখা যায়। মৌসুমির গ্রামের বাড়ি খুলনা জেলায়।

রোজিনা: বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রোজিনা। ১৯৭৬ সালে 'রাজমহল' সিনেমার মাধ্যমে তিনি প্রথম অভিনয় জগতে পা রাখেন। ছবিটিতে তিনি নায়িকার ভূমিকায় অভিনয় করেন। যা দর্শকদের খুব সহজেই মন ছুঁয়ে যায়। এরপর তার আর তাকে ফিরে দেখতে হয়নি। রোজিনার গ্রামের বাড়ি রাজবাড়ি জেলার গোয়ালন্দে।

শাবনূর: এক সময়ের পর্দা কাঁপানো নায়িকা শাবনূর। যাকে এখন আর বড় পর্দায় দেখা যায় না। প্রায় পাঁচ বছর হলো অভিনয় থেকে দূরে আছেন তিনি। বর্তমানে পরিবারের সঙ্গে অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাস করছেন এই অভিনেত্রী। শাবনূরের গ্রামের বাড়ি যশোর জেলায়।

সুচরিতা: ১৯৬৯ সালে শিশুশিল্পী হিসেবে 'বাবু' ছবিতে অভিনয় করেন সুচরিতা। তবে নায়িকা হিসেবে প্রথম অভিনয় করেন ১৯৭২ সালে 'স্বীকৃতি' ছবিতে। প্রথম দিকে তিনি খুব একটা সফল না হলেও, পরবর্তীতে খুব ভালো জনপ্রিয়তা অর্জন করেন। সঙ্গে প্রথম শ্রেনির নায়িকা হিসেবে জায়গা করে নেন। সুচরিতার গ্রামের বাড়ি বাংলাদেশের ঢাকা জেলায়।

চম্পা: বাংলাদেশের এক সময়ের জনপ্রিয় নায়িকা চম্পা। ক্যারিয়ারের শুরুতে তিনি মডেলিং ও টিভি নাটকে অভিনয় করতেন। তবে শিবলি সাদিক পরিচালিত 'তিন কন্যা' ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে আগমন ঘটে তার। ১২ বছরের ক্যারিয়ারে প্রায় ১০০ এর বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। চম্পার গ্রামের বাড়ি যশোর জেলার বিজয় নগরে।

অঞ্জু ঘোষ: বাংলা চলচ্চিত্রের একজন বিখ্যাত অভিনেত্রী অঞ্জু ঘোষ। তিনি ভারত ও বাংলাদেশ মিলিয়ে ৬টি ভাষার ওপর মোট ৩০০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে 'বেদের মেয়ে জোছনা' ছবির মাধ্যকে তিনি সবচেয়ে বেশি খ্যাতি অর্জন করেন। জনপ্রিয় এই অভিনেত্রীর গ্রামের বাড়ি ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায়।

দিতি: বাংলা চলচ্চিত্রের এক সময়কার জনপ্রিয় চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতি। ১৯৮৪ সালে নতুন মুখের মাধ্যমে দেশ ও চলচ্চিত্রে তার সম্পৃক্ততা ঘটে। ৩১ বছরের অভিনয় জীবনে প্রায় দুই শতাধিক ছবিতে কাজ করেছিলেন প্রয়াত এই অভিনেত্রী। দিতির গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলায়।

ববিতা: বাংলা চলচ্চিত্র জগতের একজন আদর্শ মানুষের পুর্নাজ্ঞ প্রতিচ্ছবি ববতা। ১৯৬৯ সালের জহির রায়হানের  'জলটা সুরাজ কে নিচে' ছবিতে নায়িকার ভূমিকায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে প্রথম অভিষেক ঘটে তার। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। তিনি দর্শকদের উপহার দিয়েছেন অসংখ্য কালজয়ী সিনেমা। ববিতার গ্রামের বাড়ি বাংলাদেশের বাগেরহাট জেলায়।

শাবানা: বাংলাদেশের চলচ্চিত্রের সোনালি দিনের প্রথম সারির নায়িকা সাবানা। যিনি তার সুনিপুণ অভিনয়ের মাধ্যমে জয় করেছিলেন কোটি কোটি দর্শকদের মন। মাত্র আট বছর বয়সে 'নতুন সুর' নামক ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন। তবে 'চকোরী' নামক সিনেমা দিয়ে নায়িকা হিসেবে আবির্ভাব ঘটে তার। তিনি অভিনয় করেছেন প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে। কিংবদন্তি এই অভিনেত্রীর গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার রাউজান উপজেলায়।      

ডেইলি বাংলাদেশ/এএ