দ্রুত নষ্ট হচ্ছে শিল্পী আকবরের কিডনি, দোয়া চাইল পরিবার

দ্রুত নষ্ট হচ্ছে শিল্পী আকবরের কিডনি, দোয়া চাইল পরিবার

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৫ ২২ অক্টোবর ২০২০  

শিল্পী আকবর

শিল্পী আকবর

ডায়াবেটিস ও কিডনিরোগসহ বিভিন্ন জটিলতায় আক্রান্ত কণ্ঠশিল্পী আকবর। তাইতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জন্য আজীবন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের চিকিৎসা ফ্রি করে দিয়েছেন।

সম্প্রতি জনপ্রিয় সংগীতশিল্পী আকবরের স্ত্রী ফেসবুকে লিখেছেন ‘অথৈর বাবাকে গতকাল বাড়ি নিয়ে এসেছি। ডাক্তার বলেছেন, কিডনির অবস্থা খুব একটা ভালো না। অনেকগুলো পরীক্ষা করার পর ডাক্তার বলেছেন, উনার কিডনি দ্রুত নষ্ট হচ্ছে। এজন্য হসপিটালে ভর্তি করাতে হবে। উনারা কিডনির বায়োপসি করাবেন আর কিছুদিনের জন্য উনাদের পর্যবেক্ষণে রাখবেন। তাহলে উনারা বুঝতে পারবেন কেন কিডনি তাড়াতাড়ি নষ্ট হচ্ছে।’

এর আগে আকবর অসুস্থ হয়ে বেশ কিছুদিন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নেন। এরপর উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়া হয় তাকে। বুধবার (২১ অক্টোবর) ভারত থেকে দেশে ফিরেছেন তিনি।

আবারো ভারতের হাসপাতালে ভর্তি করানোর জন্য কিছু প্রস্তুতির বিষয় রয়েছে। বিষয়টি উল্লেখ করে আকবরের স্ত্রী স্ট্যাটাসে লিখেন—‘আমাদের একটু প্রস্তুতি নিতে হবে। এজন্য ১৫ দিনের ওষুধ নিয়ে দেশে এসেছি। পনেরো দিনের মধ্যে আবার ইন্ডিয়া নিয়ে যেতে হবে। আর স্কীনের ঘাগুলো এখন একটু ভালো মনে হচ্ছে। একমাসের ওষুধ চলছে। শেষ হলে আরো কিছু টেস্ট করাতে হবে। তবে ডাক্তার বলেছেন, কিডনি আর ডায়াবেটিস ভালো হলে স্কীনের ঘাগুলোও ভালো হয়ে যাবে। উনারা আশাবাদী। আপনারা সবাই অথৈর বাবার জন্য দোয়া করবেন। উনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার স্বাভাবিক জীবনযাপন করতে পারেন।’

রিকশা চালক থেকে রাতারাতি শিল্পী বনে যান আকবর। ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে কিশোর কুমারের গাওয়া ‘একদিন পাখি উড়ে যাবে আকাশে’ গানটি নতুন করে গেয়ে আলোচনায় আসেন তিনি। ওই সময়ে বেশ ভালোই কাটছিল তার। কিন্তু এ সুখ বেশিদিন কপালে সয়নি তার। অসুস্থ হয়ে পথে বসেন তিনি। করোনার এই সংকটে অভাব-অনটনের মধ্য দিয়ে দিন পার করছে তার পরিবার।

ডেইলি বাংলাদেশ/এএ