৪০ হাজারের বেশি গান গাওয়া বালাসুব্রামানিয়াম মারা গেছেন

৪০ হাজারের বেশি গান গাওয়া বালাসুব্রামানিয়াম মারা গেছেন

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১১ ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:১৭ ২৫ সেপ্টেম্বর ২০২০

বালা সুব্রামানিয়াম। ফাইল ছবি

বালা সুব্রামানিয়াম। ফাইল ছবি

চল্লিশ হাজারের বেশি গান গাওয়া উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী ও অভিনেতা শ্রীপতি পণ্ডিতারাধ্যুলা বালাসুব্রামানিয়াম মারা গেছেন। শুক্রবার ৭৪ বছর বয়সে চেন্নাইয়ের একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

তার ছেলে এসপি চরণ জানান, তার বাবা দুপুর ১টা ৪ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। এসপিবি সবার। তিনি তার সংগীতেই বেঁচে থাকবেন। 

প্লেব্যাক এই সঙ্গীত শিল্পী উপমহাদেশের ১৬টি ভাষায় ৪০ হাজারের বেশি গান গেয়েছেন। অনেকগুলো সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছেন ‘এসপিবি’। ৪০ হাজারের বেশি গান গাওয়ার অনন্য কৃতিত্বের জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট হাসপাতালে ভর্তি হন বালাসুব্রামানিয়াম। ১৪ আগস্টে লাইফ সাপোর্টে তাকে নেয়া হয়। গুরুতর কোভিড-১৯ নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি। ৪ সেপ্টেম্বর তিনি করোনামুক্ত হন। এরপর সর্বোচ্চ লাইফ সাপোর্টে থাকা সত্ত্বেও শুক্রবার দুপুরে তিনি মারা যান।  

প্রখ্যাত এই সংগীতশিল্পী বেশকিছু সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রেও অভিনয় করেছেন। সেরা প্লেব্যাক সংগীতশিল্পী হিসেবে তিনি ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়া নন্দী পুরস্কার জয় করেন ২৫ বার। ভারত সরকার তাকে সম্মানজনক পদ্মশ্রী (২০০১) ও পদ্মভূষণ (২০১১) উপাধিতে ভূষিত করেছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর