মুজিববর্ষ উপলক্ষে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমার বাবার নাম’

মুজিববর্ষ উপলক্ষে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমার বাবার নাম’

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১৮ ২৪ সেপ্টেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনের প্রযোজনায় নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমার বাবার নাম। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক (প্রামাণ্য) ও বিটিভির নির্বাহী প্রযোজক ফজলে আজিম জুয়েল।

এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কাহিনীকার ও বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদ। মুজিববর্ষ উপলক্ষে এটি বিটিভিতে সম্প্রচারিত করা হবে। 

‘আমার বাবার নাম’ এ অভিনয় করেছেন-আবুল হায়াত, দিলারা জামান, সমু চৌধুরী, নাইরুজ শিফাত, জয়রাজ, সাইফুল জার্নাল, বোরহান বাবু, শ্যামল জাকারিয়া প্রমুখ।

ফজলে আজিম জুয়েল বলেন, মুজিববর্ষ উপলক্ষে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করতে পেরে আমি গর্বিত। জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাতেই কাজটি করা।

বাংলাদেশ টেলিভিশনের নিজস্ব প্রযোজনায় নির্মিত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে গত ১৯ সেপ্টেম্বর। প্রিমিয়ারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং বিশেষ অতিথি ছিলেন তথ্যসচিব কামরুন নাহার। এছাড়া চলচ্চিত্রটির কলাকুশলীরাও এতে অংশ নেন।

‘আমার বাবার নাম’ চলচ্চিত্রটির একমাত্র গানে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী বোরহান বাবু।

ডেইলি বাংলাদেশ/টিএএস