এ্যামি এ্যাওয়ার্ডে ইতিহাস গড়লেন ২৪ বছরের মার্কিন অভিনেত্রী জেন্ডায়া

এ্যামি এ্যাওয়ার্ডে ইতিহাস গড়লেন ২৪ বছরের মার্কিন অভিনেত্রী জেন্ডায়া

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৬ ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৩৭ ২২ সেপ্টেম্বর ২০২০

জেন্ডায়া

জেন্ডায়া

চলতি মহামারির কারণে থমকে ছিলো বিনোদন জগৎ। বন্ধ হয়েছিলো পুরস্কার অনুষ্ঠানগুলোও। এই একই কারণে প্রতীক্ষিত কান উত্সবও হলো না। সব মিলিয়ে মানুষ বিনোদনহীন এক সময়ের মধ্য দিয়ে দিন পাড় করছিল। তবে সেই কঠিন সময় পার করে আবারো স্বাভাবিক হচ্ছে সবকিছু।

এরমধ্যে অনুষ্ঠিত হয়ে গেলো প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডসের ৭২তম আসর। এখানে ছিল না লাল গালিচা, ছিল তারকাদের চোখ ধাধানো উপস্থিতি। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, অনুষ্ঠানটি হয়েছে প্রত্যাশার চাইতে বেশি সফল।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের স্টেপলস সেন্টারে বাংলাদেশ সময় সোমবার সকাল ৬টায় ফাঁকা মিলনায়তনে এ আয়োজন সঞ্চালনা করেন আমেরিকান তারকা জিমি কিমেল। মনোনীত ও বিজয়ী সবাই ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন অনুষ্ঠানে। টেলিভিশনের অস্কারখ্যাত এই আয়োজনে ২৫ হাজারেরও বেশি সদস্যের ভোটে এবারের বিজয়ী তালিকা নির্বাচিত হয়েছে।

এ বছরের এমি অ্যাওয়ার্ডসে ৯টি পুরস্কার জিতেছে পপ টিভির কমেডি সিরিজ ‘শিটস ক্রিক’। মাত্র ২৪ বছর বয়সে এইচবিওর ‘ইউফোরিয়া’ সিরিজে অভিনয় করে সেরা ড্রামা সিরিজের সেরা অভিনেত্রী হয়ে ইতিহাস গড়েছেন জেন্ডায়া। এমির ইতিহাসে ড্রামা সিরিজের সেরা অভিনেত্রী বিভাগে এর আগে কৃষ্ণাঙ্গ তারকাদের মধ্যে কেবল রেজিনা কিং পুরস্কারটি পেয়েছেন ৬৭তম আসরে। তার নামের পাশে যুক্ত হলেন জেন্ডায়া।

এমিতে এবার এইচবিও ১১টি, পপ টিভি ৯টি ও নেটফ্লিক্সের ২টি বিভাগে সেরা হয়েছে। ৪টি করে পুরস্কার পেয়েছে এইচবিও চ্যানেলের ‘সাকসেশন’ ও ‘ওয়াচমেন’। সেরা ড্রামার তালিকায় ‘সাকসেশন’, তবে সেরা লিমিটেড ড্রামাসহ ১১টি পুরস্কার পেয়ে এবার এমি অ্যাওয়ার্ডসের অন্যতম আলোচনা চলছে ‘ওয়াচম্যান’কে ঘিরে।

ডেইলি বাংলাদেশ/এএ