শরীর নিয়ে কটূক্তি, কেঁদে ফেললেন বিদ্যা বালান

শরীর নিয়ে কটূক্তি, কেঁদে ফেললেন বিদ্যা বালান

বিনোদন ডেস্ক- ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৩ ৩০ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিদ্যা বালান, ইনি এমন একজন অভিনেতা যার শারীরিক গঠন নিয়ে কিছু কম কথা শুনতে হয়নি। অভিনেত্রী হওয়া সত্ত্বেও বিদ্যা কেন এত মোটা! এটা নিয়ে জনসমক্ষে কম আলোচনা হয়না। তবে শুধুই বিদ্যা কেন,  আমাদের চারপাশে এমন অনেকেই রয়েছেন, যাদের অত্যাধিক মোটা অথবা রোগা হওয়ার জন্য, কিংবা গায়ের রং, উচ্চতার জন্যও নিত্যদিনই নানান লোকজনের থেকে বিভিন্ন কটূকথা শুনতে হয়েছে বা হয়। যারা এ ধরনের কথা বলেন, তারা হয়তো যাকে বলছেন তার মানসিক অবস্থার কথা একবারের জন্যও ভাবার প্রয়োজন বোধ করেন না।

সম্প্রতি, বডি শেমিং নিয়ে বলিউডের গান ব্যবহার করে একটি বিশেষ ভিডিও প্রকাশ করেছেন বিদ্যা বালান। যেখানে তাকে কালো শাড়ির উপর ওড়না গায়ে দিয়ে নিজের গলাতেই বলিউডের বিভিন্ন গানকে এই বডি শেমিংয়ের জন্য ব্যবহার করতে দেখা গেছে। যার মধ্যে প্রথম গানটাই হল কভি তো মোটি ক্যাহেতা হ্যায়, কভিতো ছোটি ক্যাহেতা হ্যায়। এছাড়াও হিন্দি ছবির আরো বেশকিছু গান ব্যবহার করতে দেখা গেছে বিদ্যাকে। গান গাইতে গাইতে ক্রমশ যেন বিষন্ন হয়ে পড়েছেন তিনি। গান গাইতে গাইতেই কেঁদে ফেলতে দেখা গেছে তাকে।

তবে এই প্রথম নয়, এর আগেও 'বডি শেমিং' নিয়ে মুখ খুলেছিলেন বিদ্যা। তার মোটা হওয়া নিয়ে ছোট থেকেই তাকে নানান কথা শুনতে হয়েছে বলে জানিয়েছিলেন। বিদ্যার কথায়,  যখন আমি কিশোরী ছিলাম, তখনই অনেকে আমায় বলতো এতো সুন্দর দেখতে, কিন্তু তুমি ওজন কেন কমাও না? এটা হয়তো বলা সহজ। রোগা হওয়ার জন্য আমি যখন ছোট ছিলাম, তখন বহুবার আমি অনেক সময় উপোস করে থেকেছি, পাগলের মতো শরীরচর্চা করেছি। তবে কোনো কিছুতেই কিছু হতো না। এর প্রধান কারণ হলো হরমোন। শরীরচর্চার কারণে হরণের সমস্যা হয়তো কিছুটা কমে তবে কিছুদিন পরেই আবার তা যে কে সেই।

বিদ্যার কথায়, তাই পরবর্তীকালে যখন কেউ আমায় শরীরচর্চার কথা বলো আমার ভীষণই রাগ হতো। লোকে কীভাবে বলতে পারে আমি শরীরচর্চা করি না। আমি যে রোগা হওয়ার জন্য কতটা পরিশ্রম করি, তা কি তাদের জানা আছে? 

ডেইলি বাংলাদেশ/এনএ