শাকিবের ঈদ উপহার

শাকিবের ঈদ উপহার

বিনোদন প্রতিবেদক- ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৮ ৩০ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে ঢালিউড সুপারস্টার শাকিব খানের দুই সিনেমা ‘পাসওয়ার্ড’ ও ‘নোলক’। এই দুই ছবির একটিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলি ও অন্যটিতে ববি হক। দুই ছবির মধ্যে শাকিব খানের নিজের প্রযোজনায় নির্মিত হয়েছে ‘পাসওয়ার্ড’। এছাড়া ‘নোলক’ প্রযোজনা ও পরিচালনা করেছেন সাকিব সনেট। দুই ছবি নিয়েই দর্শকদের আগ্রহ চরমে।

তবে নিজের প্রযোজিত ছবি ‘পাসওয়ার্ড’ হওয়ার দরুণ  ‘নোলক’র প্রচারণায় অংশ নিচ্ছেন না শাকিব। এ নিয়েও দর্শকদের মনে কিছুটা ক্ষোভ রয়েছে। মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবিটি গত ২৬ মে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। এর দুই দিন পর ছবিটির প্রচারণার জন্য ইউটিউবে উন্মুক্ত করা হয়েছে ছবিটির ট্রেলার। 

‘পাসওয়ার্ড’ শুরু থেকেই ছবির নির্মাতা ও কলাকুশলীরা স্টান্ডবাজি করে আসছেন যৌথ প্রযোজনার চেয়েও উন্নত মানের বা আন্তর্জাতিক মানের সিনেমা হতে যাচ্ছে এটি। তাই দর্শকদের প্রত্যাশা ছিলো অনেক বেশি। কিন্তু ট্রেলার প্রকাশের পর সেই আশা গুড়েবালি হয়ে গেছে। 

ছবিটি যে মানের বলে আসছিলেন নায়ক-নির্মাতা দর্শকদের বিচারে সেই মানের ট্রেলার প্রকাশে ব্যর্থই বলা যায়। তবে শাকিবের কিছু লুক ও ছবির লোকেশন সবার নজর কাড়বে। তবে বুবলিকে একটু ছন্দছাড়া মনে হয়েছে, ইমনকে রাখা হয়েছে এক ঝলক। কিন্তু মিশাকে ভংকর লাগলেও রহস্য রয়েছে তার চরিত্রটিতে। 

এদিকে, বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে ছবিটির গান ‘পাগল মন’। ‘পাগল মন’ মূলত দিলরুবা খানের গাওয়া কালজয়ী গান ‘পাগল মন মন রে, মন কেন এত কথা বলে’-এর অবলম্বনে তৈরি করা হয়েছে। গানে কোরাস লাইন রাখা হয়েছে আগের মতোই। তবে বাকি অংশ নতুনভাবে লেখা ও সুর করা হয়েছে। লিখেছেন ও সঙ্গীতায়োজন করেছেন লিঙ্কন এবং গানটি গেয়েছেন অশোক সিং। এই গানটি শুনে শ্রোতারা মন্তব্য করেছেন, একটি বারের জন্যও মনেই হয়নি বাংলাদেশের কোনাে ছবির গান শুনছি। কলকাতার ছবিতে সচারাচর যে ধরনের সুর ও কথা ব্যবহার করা হয় তারই প্রভাব পড়েছে এই গানটিতে। 

অন্যদিকে, গানটির মেকিং ও লোকেশন যে কারো ভালো লাগবে। তুরস্কের দৃষ্টিনন্দন লোকেশন, শাকিবের আকর্ষণীয় লুক সিনেমা অনুরাগীদের মন কেড়ে নিয়েছে। তারা বলেছেন, শাকিবের লুক এবং অভিনয়ে নির্মাতা মালেক আফসারির কোনো কেরামতি নেই, ফুল ক্রেডিট ক্যামেরাম্যান ও কোরিওগ্রাফারের। বুবলি এখানে একটা পুতুল, এক্সপ্রেশনে তেমন গুরুত্ব নাই তার মাঝে। এখন দেখার অপেক্ষা শেষ পর্যন্ত কতটা দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পারে এই ছবিটি। 

‘পাসওয়ার্ড’-এ শাকিব-বুবলী ছাড়াও অভিনয় করেছেন চিত্রনায়ক ইমন, মিশা সওদাগর প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে শাকিব খানের এসকে ফিল্মস ও মোহাম্মদ ইকবাল।

ডেইলি বাংলাদেশ/এনএ