মাভাবিপ্রবিতে নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালিত

মাভাবিপ্রবিতে নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালিত

মাভাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৫ ১৫ আগস্ট ২০২২  

মাভাবিপ্রবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে পুষ্পস্তবক অর্পণ। ছবি: ডেইলি বাংলাদেশ

মাভাবিপ্রবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে পুষ্পস্তবক অর্পণ। ছবি: ডেইলি বাংলাদেশ

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি পালিত হচ্ছে। 

সোমবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা অর্ধনমিতকরন এবং কালো পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন। এ সময় তার সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এ আর এম সোলাইমান ও ট্রেজারার অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম।

এরপরে একটি শোক র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়াও সাংবাদিক সমিতি, সায়েন্স অনুষদ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ, কেন্দ্রীয় গ্রন্থাগার, শিক্ষক সমিতি, অফিসার্স এ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতি, চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ, ভাসানী পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

এদিকে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ এবং বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল ও ক্যাম্পাসস্থ মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়।

সব কর্মসূচিতে বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

ডেইলি বাংলাদেশ/কেবি

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু