পদ্মাসেতু বৈশ্বিক যোগাযোগের ক্ষেত্র তৈরি করেছে: ইবি ভিসি 

পদ্মাসেতু বৈশ্বিক যোগাযোগের ক্ষেত্র তৈরি করেছে: ইবি ভিসি 

ইবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৭ ২৫ জুন ২০২২   আপডেট: ১৫:০১ ২৫ জুন ২০২২

আনন্দ র‍্যালি শেষে আলোচনা সভায় বক্তব্য দেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম- ছবি: ডেইলি বাংলাদেশ

আনন্দ র‍্যালি শেষে আলোচনা সভায় বক্তব্য দেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম- ছবি: ডেইলি বাংলাদেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, পদ্মাসেতু শুধু ভৌগলিক সীমানায় দুই পাড়কে যুক্ত করেনি, আমাদের স্বপ্নকে প্রসারিত করেছে। এই সেতু বৈশ্বিক যোগাযোগের ক্ষেত্র তৈরি করেছে। এর মাধ্যমে বাংলাদেশ একদিন বৈশ্বিক যোগাযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।

শনিবার পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালি শেষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আরো বলেন, শত বাধা-বিপত্তি, দেশি-বিদেশি চক্রান্ত, উপহাস, গুজব প্রাকৃতিক এবং ভৌগোলিক চ্যালেঞ্জ মোকাবিলা করে আজ কোটি মানুষের স্বপ্ন সত্যি হয়েছে। এটি বাংলাদেশের সক্ষমতার প্রতীক। 

পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন চত্বর থেকে আনন্দ র‍্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়। এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পদ্মসেতুর উদ্বোধন অনুষ্ঠান প্রদর্শন করা হয়। 

পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন-  বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। 

এছাড়া ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু আতাউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরিন, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনসহ বিভিন্ন বিভাগের সহস্রাধিক শিক্ষক- শিক্ষার্থী ও  কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম/এমআরকে