পদ্মাসেতু নিয়ে রাবিতে কুইজ

পদ্মাসেতু নিয়ে রাবিতে কুইজ

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩১ ২৫ জুন ২০২২   আপডেট: ১৩:৩২ ২৫ জুন ২০২২

বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের (আরইউএসসি) উদ্যোগে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

পদ্মাসেতুতে বিজ্ঞান এবং প্রকৌশল বিদ্যার প্রয়োগ সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করতে এবং পদ্মার দুই পাড়ে জীববৈচিত্রের ও অর্থনৈতিক পরিবর্তন নিয়ে শিক্ষার্থীদের সচেতন করতে ‘আরইউএসসি সায়েন্টিফিক কুইজ কম্পিটিশন’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার আরইউএসসি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

আরইউএসসির সভাপতি আবিদ হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আব্দুল লতিফের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও ক্লাবের উপদেষ্টা রসায়ন বিভাগের অধ্যাপক ড. তারিকুল হাসান। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্লাবের সহ-সভাপতি ফয়সাল রাহাত। এ ছাড়াও ক্লাবের আজীবন সদস্য স্থায়ী কমিটির সদস্য, কমিটি মেম্বাররা উপস্থিত ছিলেন।

কুইজ প্রতিযোগিতাটি স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় দুটি পর্যায়ে করা হয় এবং অনলাইন ও অফলাইন দুই মাধ্যমে হয়। এরপর উপস্থিত বক্তব্য নেয়া হয়। যেখানে অংশগ্রহণকারীদের মাঝ থেকে চারজনকে সুযোগ দেয়া হয় এবং তাদের পুরস্কৃত করা হয়।

অনলাইন ও অফলাইনে বিশ্ববিদ্যালয়, স্কুল ও কলেজের তিন শতাধিক এর বেশি শিক্ষার্থী এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করেছিলেন। বিজয়ীদের ক্রেস্ট, সার্টিফিকেট এবং উপহার প্রদান করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম