শতভাগ টিকা নিশ্চিত হলেই ক্লাসে ফিরতে পারবে চবি শিক্ষার্থীরা

শতভাগ টিকা নিশ্চিত হলেই ক্লাসে ফিরতে পারবে চবি শিক্ষার্থীরা

চবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৮ ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:০৯ ১৪ সেপ্টেম্বর ২০২১

(ফাইল ছবি)

(ফাইল ছবি)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বলেছেন, আমরা অনলাইন জরিপে প্রায় ৫০% শিক্ষার্থী টিকার আওতায় আসার তথ্য পেয়েছি। বাকিদের নিশ্চিত করতে আজ ৪৮ হাজার টিকার কথা বলেছি। শিগগিরই লিখিতভাবে স্বাস্থ্য অধিদফতরসহ বিভিন্ন জায়গায় পাঠিয়ে দেয়া হবে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন তিনি। এসময় তিনি আরো বলেন, টিকা আসলে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে এই টিকা দেয়া হবে। শতভাগ টিকা নিশ্চিত হলেই স্বাভাবিক একাডেমি কার্যক্রমে ফিরতে পারবে শিক্ষার্থীরা।

এর আগে দুপুরে শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসন ও ক্লাসে পাঠদান শুরু করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিতে স্ব স্ব ক্যাম্পাসে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করে টিকা দেয়া কার্যক্রম দাবি জানিয়েছেন উপাচার্যরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে করোনার টিকা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এরইমধ্যে বিশ্ববিদ্যালয়ের জন্য ৪৮ হাজার টিকার চাহিদার কথা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। 

ডেইলি বাংলাদেশ/জেডএম