ঘরে ঘরে ঈদ উপহার পৌঁছে দিল ‘হাউজ অব এনইউবিডিয়ানস’

ঘরে ঘরে ঈদ উপহার পৌঁছে দিল ‘হাউজ অব এনইউবিডিয়ানস’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৩ ২২ জুলাই ২০২১   আপডেট: ১৯:০৩ ২৩ জুলাই ২০২১

হাউজ অব এনইউবিডিয়ানস-এর ঈদ উপহার পেয়ে খুশি অসহায়রা। ছবি: সংগৃহীত

হাউজ অব এনইউবিডিয়ানস-এর ঈদ উপহার পেয়ে খুশি অসহায়রা। ছবি: সংগৃহীত

‘আমাগো খবর কেউ লয় না। ঈদে বাচ্চাগোরে নিয়া কী খামু সেই চিন্তা করতেছিলাম। ঘরে ঈদের কোনো আনন্দ আছিল না। কিন্তু এই ছেলে-মেয়েগুলো আমাগোর জন্য বাজার আনছে। এই উপহারই আমাগো ঈদের আনন্দ।’

চাঁপাইনবাবগঞ্জের আলী আজগর মিয়া কথাগুলো বলেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্লাটফর্ম ‘হাউজ অব এনইউবিডিয়ানস’-এর ঈদ উপহার হাতে পেয়ে আবেগাপ্লুত তিনি। এমন অনেক গল্পই তৈরি হয়েছে সংগঠনটির এমন মহতী উদ্যোগের কারণে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশের অন্তত ১৩ জেলায় অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ করে ‘হাউজ অব এনইউবিডিয়ানস’। বাড়ি বাড়ি গিয়ে এসব উপহার পৌঁছে দেয় সংগঠনটির ক্যাম্পাস প্রতিনিধিরা। আর তাদের সহযোগীতায় ছিল ‘সকলের হাসি’ ফাউন্ডেশন।

হাউজ অব এনইউবিডিয়ানস-এর ঈদ উপহার পেয়ে খুশি অসহায়রা। ছবি: সংগৃহীত

যে ১৩টি ক্যাম্পাস টিম এসব উপহার পৌঁছে দেয়, সেগুলো হলো- ধামরাই সরকারি কলেজ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, কুমিল্লা মহিলা কলেজ, ফেনী সরকারি কলেজ, কক্সবাজার সরকারি কলেজ, রাজশাহী কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ, চাঁপাইনবাবগঞ্জের নওয়াবগঞ্জ সরকারি কলেজ, নাটোরের নবাব সিরাজ-উদ দৌলা সরকারি কলেজ, আজিজুল হক সরকারি কলেজ, বরিশালের সরকারি বিএম কলেজ ও নওগাঁ স্টিলথ এক্সিকিউটিভ কমিটি।

হাউজ অব এনইউবিডিয়ানস-এর প্রতিষ্ঠাতা মো. পলাশ হোসেন (পলাশ সকাল নামে তিনি পরিচিত) বলেন, আমরা বিশ্বাস করি যে, একজন মানুষ একা একটা ভালো কাজ করার চেয়ে, অনেকে মিলে করলে বেশি ভালো হয়। কারণ এর মাধ্যমে অনেকের মধ্যে ভালো কাজ করার অনুপ্রেরণা জাগবে। আমরা সবসময় চেষ্টা করছি সবাইকে ভালো কাছে উদ্বুদ্ধ করার জন্য।

এ কাজ করে বেশ উচ্ছ্বসিত ফেনী সরকারি কলেজের আঁখি দাস। তিনি বলেন, হাউজ অব এনইউবিডিয়ানস-এর মাধ্যমে আমরা শুধু আত্মোন্নয়ন, মানসিক কাঠামো পরিবর্তন ও দক্ষতা বৃদ্ধি করছি না; ভালো কাজ করারও সুযোগ পাচ্ছি। যা আমাদের মনকে আরো বেশি প্রাণোচ্ছল করছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রথম ও একমাত্র প্ল্যাটফর্ম  'হাউজ অব এনইউবিডিয়ানস' প্রতিষ্ঠার এক বছরের ম‌ধ্যেই দারুণ সাড়া জাগায়। এখন পর্যন্ত এই প্লাটফর্মের সঙ্গে যুক্ত হয়েছেন ৭২ হাজারের বেশি শিক্ষার্থী।

ডেইলি বাংলাদেশ/এনকে/টিএএস/জেএইচএফ