করোনায় বশেমুরবিপ্রবির সাবেক ডিনের মৃত্যু 

করোনায় বশেমুরবিপ্রবির সাবেক ডিনের মৃত্যু 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৬ ১৮ জুলাই ২০২১  

অধ্যাপক ড. আব্দুর রহিম খান (ফোইল ছবি)

অধ্যাপক ড. আব্দুর রহিম খান (ফোইল ছবি)

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. আব্দুর রহিম খান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। 

পরিবারের সূত্রে জানা যায়, রোববার সকালে রাজশাহীর  একটি হাসপাতালে আইসিইউতে তার মৃত্যু হয়। এর আগে কয়েকদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে কারণে তাকে আইসিইউতে রাখা হয়। তার মৃত্যুতে এরইমধ্যে বশেমুরবিপ্রবিতে শোকের ছায়া নেমে এসেছে।   

শোক প্রকাশ করতে গিয়ে তার ঘনিষ্ঠ  সহকর্মী ও সাবেক রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ বলেন, ব্যক্তিগত জীবনে আব্দুর রহিম খান অত্যান্ত সৎ মানুষ ছিলেন। বিশ্ববিদ্যালয় শুরুর থেকেই তিনি দীর্ঘদিন তার একনিষ্ঠ কর্মের মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করেছেন। 

আরেক সহকর্মী গণিত বিভাগের শিক্ষক সিরাজুল ইসলাম বলেন, আমার কর্মস্থলের প্রিয় সহকর্মী প্রফেসর আব্দুর রহিম খানের মৃত্যু সত্যই বেদনাদায়ক। আমরা সবাই তার বিদেহী আত্মার শান্তি কামনা করি। 

অধ্যাপক ড. মো. আব্দুর রহিম খান ফার্মেসি ও রসায়ন বিভাগের সাবেক সভাপতিসহ বিজ্ঞান ও জীববিজ্ঞান অনুষদের সাবেক ডিন ছিলেন। এছাড়াও তিনি প্রবীণ অধ্যাপক হিসেবে বিশ্ববিদ্যালয়ের সাবেক রিজেন্ট বোর্ডে, একাডেমিক কাউন্সিল ও অর্থ কমিটির সদস্য ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম