বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে শোকজ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে শোকজ

ববি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০৬ ৭ মার্চ ২০২১   আপডেট: ১৫:০৬ ৭ মার্চ ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী শাহবাজ মিঞা শোভনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সহপাঠীর ওপর হামলা চেষ্টার ঘটনায় স্নাতক চতুর্থ বর্ষের এই শিক্ষার্থীকে আগামী তিন কর্মদিবসের মধ্যে তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে লিখিত বক্তব্য প্রদান করতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.সুব্রত কুমার দাস জানান, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার আহমেদ মিলান আমাদের কাছে লিখিত অভিযোগ করেন। সেখানে উল্লেখ করা হয়, মিলানের সহপাঠী শাহবাজ মিঞা শোভন বুধবার রাতে স্থানীয় কিছু কিশোর সন্ত্রাসী দ্বারা হামলা চেষ্টা চালায়। এ ঘটনার তদন্ত স্বার্থে শোভনের কাছ থেকে লিখিত বক্তব্য চাওয়া হয়েছে। 

এ ব্যাপারে শাহবাজ মিঞা শোভন বলেন, বিষয়টি ছিল নিছক ভুল বোঝাবুঝি। আমরা দুই পক্ষ এরইমধ্যে মিমাংসার সিদ্ধান্ত নিয়েছি। তবে আমি নিয়মানুযায়ী শোকজের জবাব দেবো।
 
উল্লেখ্য, ফেসবুকে বিব্রতকর মন্তব্যের জেরে গভীর রাতে মেসে ঢুকে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ওপর হামলা চেষ্টার অভিযোগ পাওয়া যায়। গত বুধবার রাত ১২টার দিকে নগরীর চৌমাথা এলাকায় এই ঘটনা ঘটে। এবিষয়ে বৃহস্পতিবার সকালে ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দেন। ভুক্তভোগী শাহরিয়ার আহমেদ মিলান বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

ডেইলি বাংলাদেশ/জেডএম