শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে মামলা

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে মামলা

জাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:১৭ ২২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:১৪ ২২ ফেব্রুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ২৫০ জনকে আসামি করা হয়েছে।

রোববার বিকেলে আশুলিয়া থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী সজল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে। পুলিশ তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছে।

এর আগে শনিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভায় মামলা করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আব্দুর রশিদ বলেন, বিকেলের দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অজ্ঞাতানামাদের আসামি করে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। 

এর আগে রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে সংবাদ সম্মেলন করে হামলাকারীদের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা। এ সময় আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে হামলাকারীদের বিরুদ্ধে মামলা করার আল্টিমেটামও দেয়া হয়েছিল।

জানা গেছে, গত শুক্রবার বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া এলাকায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জেরে শিক্ষার্থীদের ওপর হামলা করে স্থানীয় গ্রামবাসী। পরে ধাওয়া-পাল্টা ধাওয়ায় তা সংঘর্ষে রূপ নেয়। এ ঘটনায় অন্তত ৪০ জন শিক্ষার্থী আহত হন।

ডেইলি বাংলাদেশ/এমকে/জেডএম