রাবিতে উদ্বোধনের অপেক্ষায় শেখ রাসেল মডেল স্কুল 

রাবিতে উদ্বোধনের অপেক্ষায় শেখ রাসেল মডেল স্কুল 

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১০ ২৩ জানুয়ারি ২০২১  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মিত ‘শেখ রাসেল মডেল স্কুল’ এর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মিত ‘শেখ রাসেল মডেল স্কুল’ এর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মিত ‘শেখ রাসেল মডেল স্কুল’ এর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। এখন শুধুই অপেক্ষা উদ্বোধনের। বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্কুলটি উদ্বোধন করবেন।

২০১৪ সালের ১০ সেপ্টেম্বর সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্কুলটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। গত বছরের ৫ জুলাই জুবেরী ভবন সংলগ্ন মাঠে ১.৩ একর জমির ওপর ৪ তলা বিশিষ্ট ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, স্কুলটির নির্মাণের জন্য বাজেট করা ধরা হয়েছিল ১১ কোটি ৭৭ লাখ ১২ হাজার ৭৭ টাকা। পরবর্তীতে বিভিন্ন খাতে বাজেটের পরিমাণ কিছুটা বৃদ্ধি করা হয়। স্কুলটির ডিজাইন করেছে ঢাকার কন্সট্রাকশন প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্ট লিমিটেড (ডিডিসি)। বিশ্ববিদ্যালয় প্রকৌশল দফতরের তদারকিতে নির্মাণ কাজ সম্পন্ন করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘শিকদার কনস্ট্রাকশন অ্যান্ড বিল্ডার্স’।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) খন্দকার শাহরিয়ার রহমান জানান, স্কুল নির্মাণের সব কাজ সম্পন্ন হয়েছে। অত্যাধুনিক এই স্কুলটিতে প্রচলিত সুবিধা ছাড়াও রয়েছে একটি লাইব্রেরি, ল্যাবরেটরি, কম্পিউটার ল্যাব, কমনরুম, স্পোর্টস রুম, ফায়ার প্রটেকশন সিস্টেম, সুবিশাল খেলার মাঠ, অভিভাবকদের অপেক্ষা কক্ষ ছাড়াও নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধু কর্নার।

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ বলেন, করোনা মহামারিতে নির্মাণ শ্রমিকেরা তাদের কাজ বন্ধ রাখেনি। তাই কাজটি দ্রুতই শেষ করা সম্ভব হয়েছে। এখন স্কুলটি উদ্বোধনের উপযোগী হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলে সুবিধামত সময়ে উদ্বোধন করতে পারবে।

উদ্বোধনের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, স্কুলটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা তাঁর সাথে যোগাযোগ করে সময় চেয়েছি। স্বশরীরে না হলেও ভার্চুয়্যালি প্রধানমন্ত্রীর উপস্থিতিতে স্কুলের উদ্বোধন করা হবে। এক্ষেত্রে উদ্বোধনের তারিখ নির্দিষ্ট করে বলা সম্ভব হচ্ছে না।

ডেইলি বাংলাদেশ/জেডএম