ভাস্কর্য বিরোধী মামুনুল-ফয়জুল করিমকে গ্রেফতারের দাবিতে শাহবাগ অবরোধ 

ভাস্কর্য বিরোধী মামুনুল-ফয়জুল করিমকে গ্রেফতারের দাবিতে শাহবাগ অবরোধ 

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৫২ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৫৫ ২৮ নভেম্বর ২০২০

শাহবাগ মোড় অবরোধ করেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা- ছবি: ডেইলি বাংলাদেশ

শাহবাগ মোড় অবরোধ করেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা- ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধিতাকারী মাওলানা মামুনুল হক ও সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমকে গ্রেফতারের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা৷ 

শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ মিছিল শেষে সাড়ে ৪টায় শাহবাগ মোড় অবরোধ করে তারা। 

বিক্ষোভ সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, মহানবী (সা.) ও বঙ্গবন্ধুকে অবমাননা করার অপরাধে আজ থেকে সমগ্র বাংলাদেশে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করীমকে অবাঞ্ছিত ঘোষণা করলো মুক্তিযুদ্ধ মঞ্চ। এদের অবিলম্বে গ্রেফতার না করলে মুক্তিযুদ্ধ মঞ্চ সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তুলবে। 

তিনি আরো বলেন, বাবুনগরীকে আমরা বলে দিতে চাই, এই বাংলাদেশ মুক্তিযোদ্ধাদের বাংলাদেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। এই বাংলাদেশে ভাস্কর্য থাকবে, স্বাধীনতা ও সংস্কৃতি থাকবে। যেই হাত দিয়ে ভাস্কর্য ‘টাচ’ (স্পর্শ) করা হবে সেই হাত মুক্তিযুদ্ধ মঞ্চ ভেঙে দেবে। 

দীর্ঘ এক ঘণ্টা শাহবাগ মোড় অবরোধ করে রাখার পর মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন পরবর্তী কর্মসূচি ঘোষণা করে বলেন, আগামী ৩০ নভেম্বরের মধ্যে সাত দফা দাবি বাস্তবায়ন না হলে সারাদেশে কঠোর কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি ঘোষণার পরপরই অবরোধ তুলে নেয়া হয়। পরেই যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ