উপাচার্যকে না জানিয়েই ঢাবির সান্ধ্যকোর্সের ভর্তি পরীক্ষা!

উপাচার্যকে না জানিয়েই ঢাবির সান্ধ্যকোর্সের ভর্তি পরীক্ষা!

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:৪৯ ২০ নভেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

মহামারি করোনার মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে সরাসরি ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ একটি সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা নিতে যাচ্ছে। 

ভর্তি পরীক্ষা গ্রহণে সহযোগিতার জন্য ব্যবসায় শিক্ষা অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকদের পাঠানো অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক মুহাম্মাদ আব্দুল মঈন স্বাক্ষরিত একটি চিঠি থেকে জানা যায়, শুক্রবার (২০ নভেম্বর) আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে বিজনেস স্টাডিজ অনুষদের এমবিএ (ইভনিং) প্রোগ্রামের (৪৫তম ব্যাচ) ভর্তি পরীক্ষার আয়োজন করা হয়েছে। সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এক ঘণ্টায় এই পরীক্ষা নেয়া হবে।

তবে এই পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে কোনো বিজ্ঞপ্তি বা তথ্য উল্লেখ করা হয়নি। এমনকি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকেও জানানো হয়নি। 

উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, ‘বিষয়টা আমাদের জানানো হয়নি। সাংবাদিকদের মাধ্যমে জানার পর আমি ডিন সাহেবের সঙ্গে কথা বলেছি। পরীক্ষাটা ক্যাম্পাসে হবে না শুনেছি। তবে এটা কোন ধরনের পরীক্ষা, কাদের পরীক্ষা, কোন পদ্ধতিতে হচ্ছে এই পরীক্ষা, বিষয়গুলো আমি জানতে চেয়েছি। উনি বলেছেন, শুক্রবার আমাকে এ বিষয়ে বিস্তারিত জানাবেন। প্রকৃত তথ্য না জেনে তো কথা বলা কঠিন।’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বেশি সান্ধ্য কোর্স আছে ব্যবসায় শিক্ষা অনুষদে। অনুষদের নয়টি বিভাগের প্রতিটিতেই সান্ধ্য কোর্স আছে। এসব কোর্সে প্রতি বছর ৪৫টি ব্যাচে দুই হাজার ৯৬৫ জন শিক্ষার্থী ভর্তি হন। ক্লাস নেন ২৩০ জন শিক্ষক।

ডেইলি বাংলাদেশ/আরএ