সরকারি পুকুর দখলমুক্ত করায় বিএনপি নেতার হামলার শিকার ববি’র ছাত্র

সরকারি পুকুর দখলমুক্ত করায় বিএনপি নেতার হামলার শিকার ববি’র ছাত্র

ববি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৬ ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৫৮ ২৪ অক্টোবর ২০২০

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মাহবুব আহমেদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মাহবুব আহমেদ

সংঘবদ্ধ হামলার শিকার হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মাহবুব আহমেদ ও তার পরিবার।

শুক্রবার রাত ৯টায় নিজ গ্রাম বরগুনার পাথরঘাটা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বড়ইতলা গ্রামে বৃদ্ধা দাদাসহ হামলার শিকার হন ওই শিক্ষার্থী।

বড়ইতলায় চাপরাশি বাড়ি খাসপুকুর নামে পরিচিত সরকারি পুকুর দীর্ঘদিন ধরে দখল করে নিজেদের দাবি করে আসছিলেন স্থানীয় বিএনপির প্রভাবশালী নেতা হাসিবুর রহমান। স্থানীয় তরুণদের নিয়ে পাথারঘাটার ইউএনও হুমায়ুন কবিরের সহযোগিতায় খাসপুকুর দখলমুক্ত করেন শিক্ষার্থী মাহবুব আহমেদ।

পরে বরগুনার ডিসি পুকুর এবং পুকুর পাড়ের জমির মালিক বাংলাদেশ সরকার মর্মে  দুটি সাইনবোর্ড টানিয়ে সবার জন্য উন্মুক্ত করেন পুকুরটি।

শিক্ষার্থী মাহবুব আহমেদ বলেন, শুক্রবার রাত ৯টার দিকে আমি আর আমার দাদা বাজার থেকে বাসায় এসে পুকুর ঘাটে যাই। এরইমধ্যে হাসিবুর রহমান এসে বলেন,  এখানে বসবি না। তারপর আমাকে বিভিন্ন অশ্রাব্য ভাষায় গালি দিয়ে আমার দিকে তেড়ে এসে ধাক্কা দেন। হাসিবের বাবাও তাদের বাড়ি থেকে ছুটে এসে আমাকে গালিগালাজ করেন।

আমার ওপর আক্রমণ করতে এলে একপর্যায়ে দাদা ছুটে আসলে তাকেও ধাক্কা দিয়ে ফেলে দেন। হাসিব বাসায় গিয়ে ধারালো ছুরি নিয়ে আমাকে মারতে আসলে চিৎকার শুনে এলাকার মানুষ জড়ো হলে তারা পালিয়ে যান।

কেন আমি ইউএনও’র কাছে পুকুর দখলমুক্ত করতে গেলাম, কেন আমি এলাকার গরিব মানুষদের হয়রানি করার প্রতিবাদ করি ইত্যাদি কারণে আমি এখন তাদের চক্ষুশূলে পরিণত হয়েছি। আমাকে তিনি এখন সবসময় বিভিন্নভাবে ভয় দেখান এবং বলেন, আমাদেরকে পরিবারসহ এলাকা ছাড়া করবেন।

এ ব্যাপারে মুঠোফোনে অভিযুক্ত হাসিবুর রহমানের সঙ্গে বারবার যোগাযোগ করা হলে তার কোনো সাড়া পাওয়া যায়নি।

ডেইলি বাংলাদেশ/জেডএম/জেএইচ