গবির ওয়েবসাইট থেকে সেই অভিযুক্ত রেজিস্ট্রারের নাম অপসারণ

গবির ওয়েবসাইট থেকে সেই অভিযুক্ত রেজিস্ট্রারের নাম অপসারণ

গবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৪০ ১৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:৪১ ১৮ সেপ্টেম্বর ২০২০

গণ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট। লাল বৃত্ত চিহ্নিত স্থানে অভিযুক্ত রেজিস্ট্রারের ছবি ছিল।

গণ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট। লাল বৃত্ত চিহ্নিত স্থানে অভিযুক্ত রেজিস্ট্রারের ছবি ছিল।

নানা অপকর্মে অভিযুক্ত গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে অব্যাহতির পাঁচ দিন পর ওয়েবসাইট থেকে তার ছবিসহ নাম অপসারণ করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে এ বিষয়ে ডেইলি বাংলাদেশে সংবাদ প্রকাশের ঘন্টাখানেক পরেই ওয়েবসাইটে রেজিস্ট্রারের নামের জায়গায় খালি দেখে গেছে।

বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য মেডিকেলের ওয়েবসাইট থেকে অব্যাহতি পাওয়া বিশ্ববিদ্যালয়ের (গবি) রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন নাম সরানো হয়নি, এমন একটি সংবাদ ডেইলি বাংলাদেশ পত্রিকায় প্রকাশিত হওয়ার পর তার সব তথ্য মুছে ফেলা হয়।
 
নাম সরানোর পর শিক্ষার্থীরাও সন্তুষ্টি প্রকাশ করেছেন। তবে ওয়েবসাইটে আলাদাভাবে রেজিস্ট্রারের অব্যাহতির বিজ্ঞপ্তিও দ্রুত দেখতে চান বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।

আরো পড়ুন>>গণ বিশ্ববিদ্যালয়ে অব্যাহতির পাঁচদিনেও স্বপদে বহাল দেলোয়ার

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল ফিজিক্স অ্যান্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ওয়েবসাইট থেকে নাম মুছে ফেলায় কিছুটা আশঙ্কামুক্ত হলাম। তবে তার বিষয়ে নোটিশ দেয়াটা খুব প্রয়োজন। এত বড় একটা সিদ্ধান্তের নোটিশ না দেয়া খুবই হতাশাজনক। আশা করছি, এই কাজটাও বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত সম্পন্ন করবেন।

জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর এক ছাত্রীর সঙ্গে রেজিস্ট্রারের অশ্লীল, কুরুচিপূর্ণ কথাবার্তা সম্বলিত ২৬ মিনিট ৩২ সেকেন্ডের একটি ফোনালাপ ফাঁস হয়। এ ঘটনায় ক্যাম্পাসসহ সারাদেশে তোলপাড় শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে জরুরি সভা আহবান করে গত ১২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড সব সদস্যদের সম্মতিক্রমে অভিযুক্ত রেজিস্ট্রারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ