চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস, শুনেই আনন্দ

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাস, শুনেই আনন্দ

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৭ ৯ সেপ্টেম্বর ২০২০  

ছাত্রলীগ তাৎক্ষণিক চাঁদপুরে শহরে বিশাল আনন্দ মিছিল বের করে

ছাত্রলীগ তাৎক্ষণিক চাঁদপুরে শহরে বিশাল আনন্দ মিছিল বের করে

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে বুধবার দুপুর ১টার দিকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল সংসদে পাশর জন্য প্রস্তাব উপস্থাপন করেন চাঁদপুর-৩ আসনের এমপি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিলটি পাসের প্রস্তাব উপস্থাপন করা হলে জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানোর জন্য বিরোধীদলীয় কয়েকজন এমপি প্রস্তাব রাখেন কিন্তু সরকারিদলের এমপিদের কণ্ঠভোটে সেই প্রস্তাব নাকচ হয়। পরে ডেপুটি স্পিকার বিলটি পাসের প্রস্তাব কণ্ঠভোটে দিলে সব এমপির কন্ঠভোটে বিলটি পাস হয়।

গণমাধ্যমে খবরটি প্রচার হলে ছাত্রলীগ তাৎক্ষণিক চাঁদপুরে শহরে বিশাল আনন্দ মিছিল বের করে। জেলা ছাত্রলীগ, সদর উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগের যৌথ উদ্যোগে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও চাঁদপুর-৩ আসনের এমপি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিভিন্ন শ্লোগানে মুখরিত করে তোলে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক রবিন পাটওয়ারী প্রমুখ।

গত বছরের ১৯ আগস্ট চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইনের খসড়া মন্ত্রিসভায় নীতিগত অনুমোদন পেয়েছিল। আন্তঃমন্ত্রণালয় সভা ও আইন মন্ত্রণালয় হয়ে আবার আনা হলে ওই বছরের ২৩ ডিসেম্বর ‘চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০১৯’ এর খসড়া মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ