চুয়েটে পুরকৌশলী ও স্থাপত্যবিদদের জন্য জাপানের ‘ওয়েবইনার’

চুয়েটে পুরকৌশলী ও স্থাপত্যবিদদের জন্য জাপানের ‘ওয়েবইনার’

চুয়েট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৭ ৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৩ ৯ সেপ্টেম্বর ২০২০

ওয়েবইনারে অংশগ্রহণকারীরা

ওয়েবইনারে অংশগ্রহণকারীরা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) পুরকৌশলী ও স্থাপত্যবিদদের জন্য ক্যারিয়ার বিষয়ক ‘ওয়েবইনার’ অনুষ্ঠিত হয়েছে। এ ওয়েবইনারের আয়োজন করে চুয়েটের পুরকৌশল ও স্থাপত্য বিভাগ। 

বুধবার সকালে জাপানের ক্যারিয়ার বিষয়ক ‘জব অপোরচুনিটি ইন জাপান ফর সিভিল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড আর্কিটেক্ট’ শীর্ষক ওয়েবইনারে প্রধান অতিথি ছিলেন চুয়েট ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। 

পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সুদীপ কুমার পালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. রবিউল আলম এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মইনুল ইসলাম।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলাম। ওই ওয়েবইনারে জাপান থেকে ভেন্টুরাস বাংলাদেশ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইউরিকো উয়েদা স্যান এবং জাপান এশিয়া গ্রপের প্রতিনিধি হিসেবে হিরোমিতসু শিবা সাকি, ভেন্টুরাস বাংলাদেশ লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার সৌরভ রায় অংশগ্রহণ করেন। 

এতে প্রধান বক্তা ছিলেন জাপান এশিয়া গ্রুপের প্রতিনিধি ড. মোহাম্মদ আখারুজ্জামান। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন নাজিয়া হোসাইন। ওয়েবইনারে চুয়েটের পুরকৌশল ও স্থাপত্য বিভাগের গ্র্যাজুয়েটদের চাকরির সম্ভাবনা ও সুবিধাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

ডেইলি বাংলাদেশ/জেএইচ