যুক্তরাষ্ট্রে বিএসইসির রোডশোতে ‘নগদে’ ২৫৫ কোটি বিনিয়োগের ঘোষণা

যুক্তরাষ্ট্রে বিএসইসির রোডশোতে ‘নগদে’ ২৫৫ কোটি বিনিয়োগের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৮ ২৮ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের কিউ গ্লোবাল নামের একটি কোম্পানি বাংলাদেশের মুঠোফোনে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান (এমএফএস) নগদে তিন কোটি মার্কিন ডলার বা প্রায় ২৫৫ কোটি টাকা বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ সময় সোমবার রাতে দেশটির নিউইয়র্কের একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে নগদে এ বিনিয়োগ করবে বলে ঘোষণা দেয় কোম্পানিটি। একই সঙ্গে অনুষ্ঠানে নগদ ৫০০ কোটি টাকার বন্ড ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দেয়। 

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বাংলাদেশে বিদেশি বিনিয়োগ উৎসাহিত করতে যুক্তরাষ্ট্রের চারটি শহরে রোডশো করছে। বাংলাদেশ সময় সোমবার রাতে নিউইয়র্কের একটি হোটেলে উদ্বোধন করা হয় এ রোডশোর। এ রোডশো উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নগদে বিনিয়োগের এ ঘোষণা দেওয়া হয়। 

নগদের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম এমএফএস কোম্পানি হিসেবে ৫০০ কোটি টাকার বন্ড ইস্যু করতে যাচ্ছে নগদ। এরই মধ্যে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি বন্ডটির প্রাথমিক অনুমোদনও দিয়েছে। 

জানা গেছে, যুক্তরাষ্ট্রের কোম্পানিদের পক্ষ থেকে নগদে বিনিয়োগের বিষয়টি আগেই চূড়ান্ত হয়েছিল। রোডশোর উদ্বোধনী দিনে আনুষ্ঠানিকভাবে তা ঘোষণা করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ