টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম ফের শুরু হবে ২৬ জুলাই থেকে

টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম ফের শুরু হবে ২৬ জুলাই থেকে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৯ ২৩ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী ২৬ জুলাই থেকে ফের সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করবে সরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ- টিসিবি। চলবে পুরো এক মাস, অর্থাৎ ২৬ আগস্ট পর্যন্ত। যদিও বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি, তবে এমন পরিকল্পনা নিয়েই সামনে এগুচ্ছে টিসিবি।

শুক্রবার ডেইলি বাংলাদেশকে এমন তথ্য জানিয়েছেন টিসিবির যুগ্ম পরিচালক মোহম্মদ হুমায়ুন কবীর।

এর আগে ঈদ উপলক্ষে গত ৫ জুলাই থেকে শুরু হওয়া ‘চলমান ট্রাকে বিক্রি কার্যক্রম’ ১৯ জুলাই শেষ হয়। ঈদ উপলক্ষে এক সপ্তাহ বন্ধ থাকার পর আবারও ২৬ জুলাই থেকে ট্রাক সেল  শুরুর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

হুমায়ুন কবীর বলেন, টিসিবির ট্রাক সেল ২৯ জুলাই থেকে বন্ধ হওয়ার কথা থাকলেও করোনাকালীন পরিস্থিতি বিবেচনায় তা ২৬ আগস্ট পর্যন্ত বাড়ানো হচ্ছে।

উল্লেখ্য, দেশজুড়ে টিসিবির ৪০০ ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে। এর মধ্যে রাজধানীতে ৮০টি ও চট্টগ্রাম শহরে ২০টি ট্রাক রয়েছে। এছাড়া প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। এসব ট্রাকে কেজিপ্রতি ৫৫ টাকা দরে চিনি ও ডাল এবং লিটারপ্রতি ১০০ টাকা দরে সয়াবিন তেল বিক্রি করা হবে। পাশাপাশি টিসিবির বিক্রয় কেন্দ্রগুলোতেও পাওয়া যাবে সব পণ্য। একজন ব্যক্তি দৈনিক দুই থেকে ৪ কেজি চিনি, ২ কেজি ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ