সবজিসহ নিত্যপণ্যের দাম বাড়ছেই

সবজিসহ নিত্যপণ্যের দাম বাড়ছেই

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:০৩ ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ০৯:২৭ ৩১ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীতে সবজিসহ বিভিন্ন নিত্যপণ্যের দামের ঊর্ধ্বমুখী যেন থামছেই না। প্রতিদিনই একটু একটু করে বাড়ছে। এতে নিম্ন ও মধ্যবিত্ত মানুষের নিত্যদিনের প্রয়োজনীয় চাহিদা মেটাতে হিমশিম খেতে হচ্ছে। 

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, উত্তরা, শান্তিনগর, সেগুনবাগিচা, ফকিরাপুল, মতিঝিল টিঅ্যান্ডটি কলোনি বাজার, খিলগাঁও বাজার, মালিবাগ, মালিবাগ রেলগেট, রামপুরা এবং মগবাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

কারওয়ান বাজারে আলু প্রতিকেজি ৫০ টাকায় বিক্রি হচ্ছে। ছোট দেশি আলু ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা, বরবটি ৯০ থেকে ১০০ টাকা, করলা ৯০ টাকা, ঝিঙ্গা ১০০ টাকা, শসা ৫০ টাকা, ঢেঁড়স ৮০ টাকা এবং টমেটো ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া পটল ৮০ টাকা, লাউ ৪০ টাকা, পেঁপে ৩০ থেকে ৩৫ টাকা, বেগুন ৭০ থেকে ৮০ টাকা, কচুর ছড়া ৬০ থেকে ৭০ টাকা, ফুলকপি ১০০ টাকা, বাঁধাকপি ৮০ টাকা, শিম ১০০ থেকে ১১০ টাকা এবং গাজর ১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, মাছের দাম গত সপ্তাহের তুলনায় কেজিতে ৩০ থেকে ৫০ টাকা বেড়েছে। মালিবাগ রেলগেট বাজারে রুই প্রতিকেজি ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। তেলাপিয়া প্রতিকেজি ১৬০ টাকা, কাতাল ২৪০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া গলদা চিংড়ি আকার ভেদে ৩শ থেকে ৬শ টাকা, রূপচাঁদা ৬০০ থেকে ৭০০ টাকা, লইট্যা ১০০ থেকে ১২০ টাকা, কই ৪৫০ টাকা, শিং ৫০০ টাকায় বিক্রি হচ্ছে। 

এদিকে মাংসের বাজারে খাসির মাংস ৮০০ টাকা, হাঁড় ছাড়া গরুর মাংস ৬০০ টাকা এবং হাঁড়সহ গরুর মাংস ৫৫০ টাকায় বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগি কেজিপ্রতি ১২০ থেকে ১৩০ টাকা, লেয়ার মুরগি ২২০ টাকা ও সোনালী মুরগি ১৯০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।  

ডেইলি বাংলাদেশ/জেডআর