রাখাইন নারীর ১১ মহিষ চুরি করলেন সাবেক স্বামী, বিক্রি ৬ লাখ টাকা

রাখাইন নারীর ১১ মহিষ চুরি করলেন সাবেক স্বামী, বিক্রি ৬ লাখ টাকা

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৩৮ ১৮ এপ্রিল ২০২২   আপডেট: ২০:৪২ ১৮ এপ্রিল ২০২২

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বরগুনার তালতলীতে রাখাইন সম্প্রদায়ের এক নারীর ১১টি মহিষ চুরির অভিযোগ উঠেছে তার সাবেক স্বামীর বিরুদ্ধে। স্থানীয় আরো দুজনের সহযোগিতা লাক্রোনের মহিষগুলো চুরি করেন তার সাবেক স্বামী অংচাং।

সোমবার (১৮ এপ্রিল) বিকেলে এ অভিযোগ করেন ভুক্তভোগী নারী লাক্রোন।

অভিযোগ সূত্রে জানা যায়, তালতলীর ছাতন পাড়ার মৃত চথ অংয়ের ছেলে অংচানের সঙ্গে প্রায় ২২ বছর আগে বিয়ে হয় লাক্রোনের। বিয়ের পর থেকে নারীদের সঙ্গে অবৈধ সম্পর্ক ও জুয়ার নেশায় আসক্ত থাকায় বিয়ের ছয় বছর পরেই অংচাংকে ডিভোর্স দেন লাক্রোন। এরপর থেকেই লাক্রোনকে নানাভাবে হুমকি-ধমকি ও হয়রানি করে আসছেন অলচাং।

গত ১৬ এপ্রিল রাখাইন নারীর ১১টি মহিষ মাঠে ঘাস খেতে গেলে অংচাং সব কটি মহিষ চুরি করে নিয়ে যান বলে অভিযোগ করেন তিনি। চুরি করা মহিষগুলো পার্শ্ববর্তী কলাপাড়া উপজেলা সাড়ে ছয় লাখ টাকায় বিক্রি করেন বলেও জানান লাক্রোন। মহিষগুলো উদ্ধার করে প্রশাসনের কাছে এর কঠিন শাস্তির দাবি করেছেন ভুক্তভোগী নারী। 

এ বিষয়ে লাক্রোন বলেন, আমার সাবেক স্বামী পূর্বশত্রুতার জের ধরে আমার ১১টি মহিষ চুরি করে নিয়ে গেছে। এলাকার অনেকেই তাকে ওখানে হাঁটাচলা করতে দেখেছে। ১১টি মহিষের দাম প্রায় ৩০ লাখ টাকা কিন্তু আমার সাবেক স্বামী সাড়ে ৬ লাখ টাকায় বিক্রি করে দিয়েছে। আমি মহিষগুলো উদ্ধারের দাবি করছি। এই মহিষগুলো দিয়েই আমার জীবন চলে।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাখাওত হোসেন তপু বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ


Bulletপ্রথম আট ঘণ্টায় ১৫ হাজার ২০০ গাড়ি চলাচল, টোল আদায় ৮২ লাখের বেশি Bulletপদ্মাসেতুতে হাঁটা-ছবি তোলায় নিষেধাজ্ঞা জারি Bulletবিশ্ববিদ্যালয়ে ভর্তিতে হচ্ছে ডোপ টেস্ট আইন: স্বরাষ্ট্রমন্ত্রী Bulletকমলো সয়াবিন তেলের দাম Bulletদেশে করোনায় আরো দুইজনের মৃত্যু, শনাক্তের হার ১৫.৬৬ Bulletপদ্মাসেতুতে যানবাহন থামানো, হাঁটাহাঁটি ও ছবি তোলায় নিষেধাজ্ঞা জারি Bulletদেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে তৈরি হও: নতুন প্রজন্মের প্রতি প্রধানমন্ত্রী Bulletদুই-একদিনের মধ্যে ভোজ্যতেলের দাম কমবে: বাণিজ্যসচিব Bulletপদ্মাসেতু নিয়ে ষড়যন্ত্র: জড়িতদের খুঁজতে রুল শুনবেন হাইকোর্ট Bulletপদ্মাসেতুতে যান চলাচল শুরু Bullet‘বয়ফ্রেন্ড লুপহোল’ বন্ধ রেখে বন্দুক নিয়ন্ত্রণ বিলে সই বাইডেনের Bulletদেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩ মৃত্যু, শনাক্ত ১২৮০ Bulletহজ পালনে সৌদিতে ৩৮৮৮৯ বাংলাদেশি